মহাদেবপুরে আদালতের নির্দেশ অমান্য করে বিরোধীয় জমির ধান কাটার অভিযোগ

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে আদালতের নির্দেশ অমান্য করে প্রতিপক্ষের বিরুদ্ধে বিরোধীয় জমির ধান জোরপূর্বক কেটে নেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার (১৮ নভেম্বর) উপজেলার সিদ্দিকপুর গ্রামে। স্থানীয় সূত্রে জানা যায়, সিদ্দিকপুর গ্রামের মৃত কফিল উদ্দীনের ছেলে মো. লোকমান হোসেন পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ৪০ বছরের অধিক সময় ধরে সিদ্দিকপুর মৌজায় ৫১৭ নং দাগে ১৮ শতক জমি ভোগদখল করে আসছেন।

সেখানে তিনি গভীর নলকূপ স্থাপন ও ধান চাষাবাদ করা কালীন গত ২৮ অক্টোবর তার গভীর নলকূপ চালু করে সেচ প্রদান করতে গেলে একই গ্রামের জসিম উদ্দীনের ছেলে রাজু, রকি ও শাহিন, মৃত আয়েম উদ্দীনের ছেলে জসিম উদ্দীন, রাজুর স্ত্রী জনি, কালুর স্ত্রী রুপালী জমিটি নিজেদের দাবী করে লোকমান হোসেনকে কাজ করতে বাঁধা প্রদান, ভয়-ভীতি ও মারপিট করে জমি দখলের চেষ্টা চালান।

অনাকাংখিত ঘটনা এড়াতে বাদী আদালতের স্মরণাপন্ন হলে আদালত সেখানে শান্তি শৃঙ্খলা রক্ষায় ১৪৪-৪৫ ধারা জারি করেন এবং প্রতিপক্ষকে আগামী ১১ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করেন।

কিন্তু আদালতের আদেশ অমান্য করে গত শনিবার প্রতিপক্ষের লোকজন জোরপূর্বক ওই জমির ধান কেটে নেয়। এ সময় বাঁধা দিতে গেলে তারা বাদী ও তার পরিবারের লোকজনকে বিভিন্ন ভয়-ভীতি ও হুমকী-ধামকী প্রদান করে। এ অবস্থায় আসামীদের হুমকীর মূখে পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভূগছে।

Comments (০)
Add Comment