মান্দায় নির্বাচনী সহিংসতার আটক ৪

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দা উপজেলার মৈনম বাজারে নির্বাচনী সহিংসতায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাত ৯টা ৩৫ মিনিটে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদ গামার পক্ষে উপজেলার রায়পুর গ্রামের সুদেব চন্দ্রের ছেলে ২৫ জনের নাম উল্লেখসহ ২০/২৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নং ৩১।

ওই মামলায় বর্দ্দপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে আশিকুল পারভেজ রাজ (সরফরাজ), দক্ষিণ মৈনম গ্রামের সেকেন্দার আলীর ছেলে হান্নান এবং গণেশপুর গ্রামের আখতারের ছেলে সাদ্দাম হোসেনকে শনিবার রাতে আটক করে পুলিশ।

অপরদিকে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু’র পক্ষে ওই মামলায় আটককৃত আসামী দক্ষিণ মৈনম গ্রামের সেকেন্দার আলীর ছেলে হান্নান একইদিন রাত ৯ টা ৫০ মিনিটে ২২ জনের নাম উল্লেখসহ ৮০/১০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মামলা নং ৩২। এ মামলায় দূর্গাপুর গ্রামের শুকটার ছেলে আনোয়ার হোসেনকে ও একইদিন রাতে আটক করে পুলিশ।

মান্দা থানার ওসি-তদন্ত আব্দুল গণি বিষয়টি নিশ্চিত করেন বলেন, রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে আটককৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে। অন্যান্য আসামিদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গতকাল শনিবার বেলা ১২টার দিকে উপজেলার মৈনম বাজারে হামলা ও ভাঙচুরের এ ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র প্রার্থী গামার তিন কর্মী-সমর্থক ও দুই পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন আলাম সরদার (৪৫), সামসুল ইসলাম ওরফে সোনামুল (৫০) ও এবিএম হাসান রিপু (৫৫)। অপরদিকে এসব হামলার ভিডিও ধারন করার সময় সাদা পোষাক পরিহিত শামীম নামে এক ডিএসবির এএসআইকে মারপিট করে মোবাইল ফোন কেরে নেয় হামলাকারীরা। এসময় তাকে রক্ষা করতে গিয়ে আশিকুর রহমান নামে মান্দা থানার এক এএসআই ও আহত হন এবং তার মোবাইল ভেঙ্গে যায়। অপরদিকে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু’র পক্ষের এস.এম বুলবুল এবং মাসুদ রানা শাহ্ নামে দু’জন কর্মী আহত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, স্বতন্ত্র প্রার্থী গামার নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের পৃথক দুটি মামলায় ৪ জনকে আটক করা হয়েছে। অন্যান্য আসামিদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Comments (০)
Add Comment