রাজশাহীতে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সকালে জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথি বলেন, ১৯৭৫ সালের পর অনেক রাত পেরিয়ে গেছে। কিন্তু বঙ্গবন্ধু ফিরে আসেননি। তাঁর দৈহিক মৃত্যু হলেও আদর্শ ও কর্মের দ্বারা আমাদের মাঝে রয়েছেন। বঙ্গবন্ধু যখন বিদেশ যেতেন তাঁর মুখে আত্মবিশ^াসের ছাপ থাকত। এটা সম্ভব হয়েছিল দেশাত্মবোধ ও দেশের মানুষের প্রতি ভালোবাসার কারণে। আর এটাই ছিল বঙ্গবন্ধুর মূলমন্ত্র। তিনি চেয়েছিলেন দু:খী মানুষের মুখে হাসি ফোটাতে। বঙ্গবন্ধু অন্যায় ও বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদী হতে শিখিয়েছিলেন। বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন।

 

প্রধান অতিথি আরও বলেন, আজকে যারা শিশু তারাই ভবিষ্যতে দেশকে এগিয়ে নেয়ার দায়িত্ব পালন করবে। তাই আমাদের সকলের নৈতিক দায়িত্ব প্রত্যেক শিশুর হাতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ তুলে দেয়া, যাতে তারা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশকে এগিয়ে নিতে পারে। তাহলেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডিআইজি মোঃ আব্দুল বাতেন, পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান রাজা বক্তৃতা করেন। আলোচনা শেষে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার জন্মদিন উপলক্ষ্যে বিভাগীয় কমিশনার শিশুদের নিয়ে কেক কাটেন। এর আগে জাতির পিতার প্রতিকৃতিতে রাজশাহী বিভাগীয় কমিশনার, রাজশাহী জেলা প্রশাসক ও অন্যান্য দপ্তর প্রধানগণ পুষ্পস্তবক অর্পণ করেন

Comments (০)
Add Comment