রাজশাহীতে পরীক্ষা মূল্যায়ন পদ্ধতি ডিজিলাইজেশন ও নৈপুণ্য প্লাটফর্মে ইন্টিগ্রেশন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক:  নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতির খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। এই পদ্ধতি বাস্তবায়নের লক্ষ্যে প্রথমবারের মতো পরীক্ষা মূল্যায়ন পদ্ধতি ডিজিলাইজেশন ও নৈপুণ্য প্লাটফর্মে ইন্টিগ্রেশন বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী।
সেই লক্ষ্য শুক্রবার (৫ জুলাই) সকালে রাজশাহী শিক্ষা বোর্ড সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করবেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। কর্মশালায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর সচিব মো. হুমায়ূন কবীর।
কর্মশালায় শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মঞ্জুর রহমান খানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, কলেজ পরিদর্শক মো. এনামুল হক।
এছাড়াও আরো বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম, বিদ্যালয় পরিদর্শক মোহা. জিয়াউল হক ও সিনিয়ার সিষ্টেম এনালিষ্ট প্রকৌশলী মোহাম্মদ শফিকুল ইসলাম।
এই প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন- এটুআইয়ের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এক্সপার্ট মো. সিফাতুল ইসলাম ও এডুকেশন এক্সপার্ট মো. সাজ্জাদ হোসেন খান।
Comments (০)
Add Comment