রাজশাহীতে বিএমডিএর আয়োজনে দুই দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ “ভূ-গর্ভস্থ সেচনালা বর্ধিতকরনের মাধ্যমে সেচ এলাকা ও সেচ দক্ষতা বৃন্ধিকরণ এবং পরীক্ষামূলকভাবে ডিপ সেচ পদ্ধতির প্রচলন (ইআইইসিডি)” শীর্ষক প্রকল্পের আওতায় ০২ (দুই) দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার ০৮ অক্টোবর রাজশাহী পবা উপজেলার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে উপজেলা কৃষি অফিস হল রুমে দুই দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান ।
বিএমডিএ’র চেয়ারম্যান বেগম আখতার জাহান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে আজ বাংলাদেশ অনন্য শিখরে পৌঁছেছে। আগে বরেন্দ্র অঞ্চলে এক ফসল হতো কিন্তু বর্তমানে সরকার যেভাবে বিভিন্ন ক্ষেত্রে ভর্তুকি দিচ্ছে এবং কৃষকদের সুযোগ-সুবিধা বাড়িয়েছে তারই ফলে আজ এক ফসল থেকে তিন ফসলে পরিণত হয়েছে এমন কি কোথাও কোথাও চার ফসল হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেত্রীর কারণে আজ বরেন্দ্রসহ বাংলাদেশে সব স্থরে পরিবর্তন এসছে। বর্তমানে প্রধানমন্ত্রীর তদারকির কারণে আজ বাংলাদেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয়েছে এমনকি খাদ্য উদ্বৃত্তে পরিণত হয়েছে গোটা বাংলাদেশ। তাই আপনারা যারা এখানে প্রশিক্ষণ নিচ্ছেন তারা মাঠ পর্যায়ে সকলকে নিয়ে এক সাথে কাজ করবেন। এই প্রশিক্ষণ গ্রহণের ফলে আপনাদের মাঠ পর্যায়ে কাজ করতে একটু হলেও সুবিধা হবে। তাই আপনাদের এই প্রশিক্ষণ গ্রহনের ফলে ভবিষ্যৎ প্রজন্মকে কৃষিক্ষেত্রে সঠিক পথ দেখাতে পারবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ শহীদুর রহমান প্রকল্প পরিচালক, ইআইইসিডি, বিএমডিএ, রাজশাহী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফারজানা তাসনিম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান বিএমডিএ, রাজশাহী রিজিওন, রাজশাহী।
রাজশাহী পবা উপজেলার ৮ইউনিয়ন এর ৫০জন কৃষক দুই দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।

Comments (০)
Add Comment