রাজশাহীতে মদ সেবন করে মৃত্যুর রহস্য উদঘাটন গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহীতে মদ সেবন করে মৃত্যুর রহস্য উদঘাটন করেছে পুলিশ। সেই সাথে ৪ কে গ্রেফতার করা হয়েছে। রবিবার রাতে তাদেরকে নগরীর বিভিন্ন স্থান থেকে আটক করা হয়।  পুলিশ জানায়, রাজশাহী মহানগরীতে মদ সেবন করে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মৃত্যুবরণ এবং আরো কয়েকজন অসুস্থ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনের ঘটনায় পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক তাৎক্ষণিক নির্দেশে এবং পরিকল্পনায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানা ও ডিবি পুলিশের সমন্বয়ে অবৈধ মদের বিরুদ্ধে আরএমপির বিভিন্ন এলাকায় সর্বাত্বক অভিযান শুরু হয়।

 

এসআই মোঃ মিজানুর রহমান ৩ এর নেতৃত্বে বোয়ালিয়া মডেল থানার একটি পুলিশ টিম মৃত ব্যক্তিদের আত্মীয়-স্বজনের এবং চিকিৎসাধীন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ ও গোপন সংবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গত রবিবার রাতে মহানগরীর সাগরপাড়া এলাকার মৃত পবিত্র সিং এর ছেলে পরিমল সিং (৬০), মোঃ হাসেম আলী এর ছেলে মোঃ সাজু (৩০), পরিতোষ সিং এর ছেলে বাপ্পা সিং (২৮) এবং সিপাইপাড়া এলাকার মৃত আঃ রউফ মতিন মোঃ ইফতেখার হোসেন সুমন (৫০) কে আটক করে।

 

এ সময় তাদের কাছ থেকে ৩টি কাঁচের তৈরি মদের খালি বোতল, টিউনিং মদ (মিশ্রিত মদ) তৈরির তরল পদার্থ ভর্তি ১ টি প্লাস্টিকের তৈরি বোতল, তেতুলের বিচি ভর্তি ১ টি কাঁচের বোতল, কমলা কালারের ৫০ গ্রাম গুড়ো রং, ২৯টি টিন ও প্লাস্টিকের তৈরি কর্ক, ১১ টি কর্কের নিব ও ৫০টি কর্কের প্রটেকশন, এ্যাকোহল ভর্তি ২ টি প্লাস্টিকের সাদা বোতল উদ্ধার হয়। উদ্ধারকৃত আলামতগুলির রাসায়নিক পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা অতিরিক্ত লাভের আশায় বিদেশী মদের সাথে রেক্টিফাইড স্পিরিটসহ অন্যান্য উপকরণ মিশিয়ে এক বোতলকে একাধিক বোতলে পরিণত করেছিলো এবং এই অবৈধ মিশ্রিত মদ মৃত ও অসুস্থ ভিকটিমদের নিকট বিক্রয় করেছিলো। অসুস্থ ব্যক্তিদেরকে ধৃতদের ছবি দেখানো হলে তারাও এদেরকে উক্ত মদ বিক্রেতা হিসেবে সনাক্ত করে।

 

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা রুজু করা হয়েছে। জড়িত সকলকে গ্রেফতার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সক্রিয় রয়েছে। এই অবৈধ মদের উৎস সর্ম্পূণরুপে ধ্বংস করার জন্য কঠোর অভিযান অব্যহত রয়েছে।

 

Comments (০)
Add Comment