রাজশাহীতে সাংবাদিকদের উপর হামলাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপার্সন রুবেলের উপর হামলাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। রবিবার সকালে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-আরটিজেএ এই মানববন্ধনের আয়োজন করে।

এ সময় সাংবাদিককে হত্যা প্রচেষ্টা মামলাটি পুলিশের কাছ থেকে সরিয়ে র‌্যাবেকে দায়িত্ব দেয়ার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। ঘটনার ১৫দিন পেরিয়ে গেলেও মামলার কোনো অগ্রগতি না থাকায় এই দাবি তোলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ রিপন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল হক, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত প্রমুখ।

মানববন্ধনে স্থানীয় বিভিন্ন দৈনিক পত্রিকার সম্পাদক ও সাংবাদিক সংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএ’ নির্বাহী পরিচালক আব্দুর রশিদের নির্দেশে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলা চালিয়ে রক্তাক্ত করা হয়। রুবেল ইসলামের অবস্থা এখনো গুরুতর। এঘটনায় নগরীর রাজপাড়া থানায় মামলা হয়েছে।