রুয়েটে দুই দিনব্যাপী ইটেকনোভেশন প্রতিযোগিতা শুরু

রাবি প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) দুই দিনব্যাপী শুরু হয়েছে ইটেকনোভেশন-২০২২ প্রতিযোগিতা। ইলেকট্রোনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের আয়োজনে তথ্য ও প্রযুক্তিতে দক্ষ ও প্রতিভাবান শিক্ষার্থীদের খুঁজে বের করাই এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।

আজ বৃহস্পতিবার  সকাল ১০টায় রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

আয়োজক কমিটির চেয়ারম্যান ও ইটিই বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. শহীদুজ্জমান।

বাংলাদেশের বিজ্ঞান ও প্রযুক্তি প্রেমীদের উৎসাহ দিতেই এই টেক কার্নিভাল ইটেকনোভেশন-২০২২ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। দুই দিনব্যাপী ইটেকনোভেশন থাকছে লাইন ফলোয়ার রেসিং, প্রজেক্ট শোকেস, পোস্টার প্রেজেন্টেশন, গেমিং কনটেস্ট ( ফিফা-২০২২), সায়েন্স অলিম্পিয়াড প্রতিযোগীতা এবং কিনোট সেশন।

এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেছে। কুয়েট, চুয়েট, শাবিপ্রবি ও রাবিসহ দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় স্কুল-কলেজের ৫০০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। দুই দিনব্যাপী শেষদিনে বিজয়ীদের মাঝে নগদ ১ লক্ষ ২৮ হাজার টাকার চেক ও সার্টিফিকেট প্রদান করা হবে।