রৌমারীতে ভাইস চেয়ারম্যানসহ দুইজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: চাঁদাবাজির অভিযোগ এনে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোজাফবফর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। গত ১৭ অক্টোবর কুড়িগ্রাম সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন ব্যবসায়ী আব্দুল মালেক।

মামলার আসামী রৌমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক ও দাঁতভাঙ্গা স্কুল অ্যান্ড কলেজের আইসিটি বিষয়ের প্রভাষক মোজাফ্ফর হোসেন ও অপর আসামী দাঁতভাঙ্গা হাট-বাজারের ইজারাদার মো. এরশাদুল হক।

গত ২৭ অক্টোবর মামলাটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলী গ্রহণ করে আগামী ৩০ নভেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। যাহার মামলা নম্বর ৪৭/২০২১ রৌমারী অঞ্চল।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৭ সেপ্টেম্বর রাতে ক্ষুদ্র ব্যবসায়ী ছক্কু মিয়া, বদিউজ্জামান, লাভলু মিয়া, মোকছেদ আলী, দুলু মিয়া, লুৎফর আলী, আব্দুল মালেকসহ অনেকের কাছে ২ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত সরকারি নির্ধারিত টোলের চেয়ে অতিরিক্ত টাকাও দাবি করেন তারা। পরে জোরপূর্বক অবৈধভাবে চাঁদা আদায় করেন আসামীরা।

অতিরিক্ত টোল না দিলে ইজারাদার এরশাদুল হক এবং অপর আসামী কলেজ প্রভাষক ও ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন ক্ষুদ্র ব্যবসায়ীদেরকে মারধর, অপমান ও লাঞ্চিত করেন। পাশাপাশি চটি ব্যবসায়ীদের দোকান খোলা জায়গায় পরিবর্তন নাম করে ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের টাকাও নেন আসামীরা।

মামলার বাদি ভুক্তভোগী ব্যবসায়ী আব্দুল মালেক বলেন, ঘটনার পরের দিন রৌমারী উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে চাঁদা আদায় দাবীর বিষয় নিয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছিলাম। কিন্তু তিনি কোন ব্যবস্থা নেয়নি। তাই আমি ন্যায় বিচার পাওয়ার জন্য আদালতে মামলা করেছি।