হরিশঙ্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব পালিত

গোদাগাড়ী প্রতিনিধি: বছরান্তে ক্লাস শেষে নতুন ক্লাসে উত্তীর্ণ শিক্ষার্থীরা নতুন বইয়ের আশায় প্রকট কুয়াশা ও ঠান্ডা অবজ্ঞা করে ছোট ছোট সোনামণিরা উপস্থিত হয় হরিশংকরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। নতুন বছরে নতুন বই পেয়ে আনন্দিত হয় ছোট ছোট সোনামণিরা। রাজশাহী জেলার অন্তর্গত গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নে হরিশংকরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত এবং বছরের প্রথম দিনই বই বিতরণের কার্যক্রম শুরু করে স্কুল কর্তৃপক্ষ।
ছোট ছোট সোনামণিদের হাতে নতুন বই তুলে দেওয়ায় আনন্দে আত্মহারা হয় স্কুলের শিক্ষার্থীরা। আর সেই আমেজ উপভোগ করেন স্কুল কমিটি সহ অভিভাব বৃন্দ। বই বিতরণ উৎসব অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোসাঃ মরিয়ম খাতুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান শিক্ষক ও বর্তমানে আওয়ামী লীগের ইউনিয়ন সভাপতি সাবিয়া রহমান সাবু । এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এস এম সি সভাপতি বদরুদ্দজা ও অভিভাবক সদস্য মোঃ আকবর আলী সহ অনেকেই ।
গতকাল সকাল ১১ টার দিকে বই বিতরণ কার্যক্রম শুরু হয়, ছোট ছোট শিশুদের হাতে বই তুলে দেন অত্র বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাবিয়ার রহমান সাবু। অনুষ্ঠানে বক্তব্য প্রদানে বদরুদ্দজা এসএমএস এর সভাপতি বলেন, নতুন বই মানেই নতুন আমেজ তোমরা শিশুরা নতুন বই পেয়েছো, নতুন ক্লাসে উঠেছ নতুন কিছু শিখবা এটা আমরা প্রত্যাশিত।
সাবেক প্রধান শিক্ষক হিসাবে সাবিয়ার রহমান সাবু বলেন, নতুন বয়ে নতুন শিক্ষা আর করব না ভাত ভিক্ষা, বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে আমরা এ সরকারকে ইতিপূর্বে স্বাগত জানিয়েছি আবারো স্বাগত জানাই। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা নতুন বই পেয়েছো নতুন করে পড়াশোনায় মনোযোগ দিবে।
Comments (০)
Add Comment