হেরেও নিজেদের সাফাই গাইছেন রোহিত

শ্রীলঙ্কার কাছে হেরে বিদায়ের ঘণ্টা বেজে গেছে ভারতের। ফাইনালে যেতে হলে তাদের এখন মেলাতে হবে অনেক সমীকরণ। যেগুলো প্রায় অসম্ভবই বলা চলে। তবুও টানা দুই হারের পর খুব একটা চিন্তিত নন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। হারের পরও নিজেদের সাফাই গাইলেন ভারতীয় ওপেনার।

গতকাল মঙ্গলবার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরেছে ভারত। তার আগে হেরেছে পাকিস্তানের কাছে। টানা দুই হারে টুর্নামেন্ট থেকে বিদায়ের ঘণ্টা বেজে গেছে কোহলিদের। তবুও এসব নিয়ে তেমন দুশ্চিন্তা করছেন না অধিনায়ক রোহিত।

ভারতীয় অধিনায়ক বলেছেন,’আসলে এখানে দুর্ভাবনার কিছু নেই। স্রেফ দুটি পিঠেপিঠি ম্যাচ আমরা হেরেছি। গত বিশ্বকাপের পর থেকে খুব বেশি ম্যাচ আমরা হারিনি।’

রোহিত জানান এই এশিয়া কাপে মূলত নিজেরের পরখ করে নিতে চেয়েছিলেন তিনি, ‘এই এশিয়া কাপে আমরা চেয়েছিলাম নিজেদের চাপে ফেলে পরখ করতে। আমরা এখনও অনেক কিছুর উত্তর খুঁজছি। এই ধরনের ম্যাচ খেললে সেই উত্তরগুলোর অনেক কিছু পাওয়া যায়। এই দল লম্বা সময় ধরে ভালো খেলছিল। এই ধরনের হার দল হিসেবে আমাদের আরও ভালোভাবে শিখতে সহায়তা করবে।’

ফাইনালে যেতে ভারতের সামনে আর মাত্র একটি পথ আছে। যদিও তার সম্ভাবনা খুবই ক্ষীণ। ফাইনালে যেতে হলে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারাতে হবে ভারতের। সেই সঙ্গে পাকিস্তানকে হারতে হবে তাদের পরের দুই ম্যাচে। তাহলেই কেবল ফাইনালে যেতে পারবে রোহিত শর্মার দল।