CINTAA-এ অনুদান হৃত্বিকের, দানের অঙ্ক শুনে বিদ্রূপ নেটিজেনদের

অর্থাভাবে ভুগছে সিনেমা এবং টেলিভিশনের কলা কুশলীরা

0 76

করোনার দ্বিতীয় ঢেউয়ে তত্তরিয়ে বাড়তে থাকা করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করার জন্যে দেশ জুড়ে লকডাউন ঘোষিত না হলেও বিভিন্ন রাজ্য নিজেদের সুবিধা মতো লকডাউন কিংবা প্রয়োজনীয় বিধিনিষেধ আরোপ করেছেন। যার ফলে সংক্রমণের সংখ্যা আগের চেয়ে কিছুটা নিম্নগামী। একাধিক রাজ্যের মতো বানিজ্য-নগরী মুম্বাইয়ে চলছে বিধিনিষেধ।

 

বন্ধ বলিউডের শুটিং। ফলে অর্থাভাবে ভুগছে সিনেমা এবং টেলিভিশনের কলা কুশলীরা। মুম্বইয়ের সিনে অ্যান্ড টেলি আর্টিস্ট অ্যাসোসিয়েশনের (Cine and TV Artistes’ Associatio – CINTAA) পাশে দাঁড়ালেন অভিনেতা হৃত্বিক রোশন (Hrithik Roshan)। দান করেছেন ২০ লক্ষ টাকা। হৃত্বিকের অনুদানের ওই টাকায় অ্যাসোসিয়েশনের দরিদ্রসীমার নীচে থাকা সদস্যের কাছে পৌঁছে যাবে মাসিক রেশন।

 

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অমিত ভেল (Amit Behl) জানিয়েছেন, গতবছর করোনা মহামারীতেও (Covid pandemic) হৃত্বিক অ্যাসোসিয়েশনের সদস্যদের জন্যে আর্থিক অনুদান দিয়েছিলেন। ২৫ লক্ষ টাকা তিনি গতবার দান করেছিলেন’। এবারেও অভিনেতার কাছ থেকে অ্যাসোসিয়েশনের সদস্যদের জন্যে আর্থিক সাহায্য পেয়ে খুশি হয়েছেন অমিত।

 

তিনি আরও জানান, এই অর্থ দিয়ে অ্যাসোসিয়েশনের ৫ হাজার সদস্যের টিকাকরন করা হবে। এছাড়া দরিদ্রসীমার নীচে থাকা সদস্যদের জন্যে রেশনের ব্যবস্থা করা হবে।

 

অমিতের কথায়, ‘হৃত্বিকের এই বড় অনুদানটি আমাদের অনেক সাহায্য করবে’।

 

অ্যাসোসিয়েশনের জন্যে আর্থিক সাহায্য পেয়ে সম্পাদক মশাই খুশি হলেও নেটিজেনরা বাঁকা চোখে দেখছেন অভিনেতার অনুদানের অঙ্ক।তারা মনে করছেন ব্যক্তি হিসাবে এই অনুদানের অঙ্ক তুলনামূলক কম। যদিও এই বিষয়ে অভিনেতা কিংবা অমিত কোন মন্তব্য করেননি। তবে অনুদানের অর্থ কখনই পরিমাপ করা উচিৎ কাজ নয়। অনুদানের কোন অঙ্কই কখনও ছোট হতে পারে না। অভিনেতা ভিকি কৌশল (Vicky Kaushal) অ্যাসোসিয়েশনের জন্যে আড়াই লক্ষ টাকা দান করেছেন।

 

এছাড়া গতবছর লকডাউনের সময় বিরাট কোহলি (Virat Kohli) – অনুষ্কা শর্মা (Anushka Sharma), প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) – নিক জোনাস (Nick Jonas), অক্ষয় কুমার (Akshay Kumar) – টুইঙ্কেল খান্না (Twinkle Khanna) প্রমুখ তারকারা অ্যাসোসিয়েশনের জন্যে অর্থ সংগ্রহ এবং অনুদান করেছেন।

 

Leave A Reply

Your email address will not be published.

x