অপরিকল্পিতভাবে ড্রেন নির্মান করায় এক শিশু কন্যার মৃত্যু

0 ২৫৭

আল-আমিন হোসেনঃ চুয়াডাঙ্গা জেলার, আলমডাঙ্গা পৌরসভার নির্মাণাধীন ড্রেনে পড়ে সামিয়া(৪)নামের  এক শিশুকন্যার মৃত্যু হয়েছে। আলমডাঙ্গা পৌর এলাকার কলেজপাড়ায়  ঢাকনাবিহীন ড্রেনের পানি থেকে গতকাল বুধবার রাত ১০ টার সময়  তার লাশ উদ্ধার করেন স্থানীয় লোকজন। সামিয়া আলমডাঙ্গা কলেজপাড়ার ব্যবসায়ী রোকনুজ্জামানের কন্যা।

সামিয়ার পরিবার ও স্থানীয়রা জানান,  বুধবার সন্ধ্যায় শিশু সামিয়া কলেজপাড়া সড়কে তার পিতার দোকানের সামনে খেলা খেলছিল । সে একা খেলতে গিয়ে সবার অজান্তে বাড়ির সামনে পৌরসভার নির্মাণাধীন ঢাকনাবিহীন ড্রেনে পড়ে যায়। এ সময় তাকে অনেক খোঁজাখুঁজি করার পর  না পেয়ে পরিবারের লোকজন হতাশ হয়ে পড়েন। এক পর্যায়ে স্থানীয় লোকজন ড্রেনের  পানিতে ভাসমান অবস্থায় দেখতে দেখতে পায় সামিয়াকে । পরে তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক  তাকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী অভিযোগ করেন, পৌরসভার ৩নং ওয়ার্ডে সড়কের পাশে নির্মাণ করা ড্রেনের ওপরে অধিকাংশ স্থানে দীর্ঘদিন ঢাকনা (স্ল্যাব) দেওয়া হয়নি। আগেও ঢাকনাবিহীন এই ড্রেনের উপর দিয়ে হাঁটতে গিয়ে অনেকেই নিচে পড়ে আহত হয়েছেন। নির্মানাধীন পুরা কাজটাই অব্যবস্থাপনা ভাবে হচ্ছে। যার কারনে মাঝে মধ্যেই দূরঘটনা ঘটছে।

এ বিষয়ে ড্রেন নির্মাণ কাজের ঠিকাদার মোজাহিদুর রহমান লোটাস জোয়ার্দ্দার জানান, মেয়াদউত্তীর্ণ হওয়ার কারণে শতভাগ স্লাব দেয়া সম্ভব হয়নি। তবুও নির্মাণাধীন ড্রেনের শতভাগ স্লাব দেয়ার চেস্টা চালানো হচ্ছে। তবে ড্রেনে পড়ে আর যেন কোনো প্রাণহানী না ঘটে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.