অবশেষে জানা গেল আইপিএল শুরুর দিনক্ষণ

0 ৪০
আইপিএল ট্রফি। ছবি : বিসিসিআই

লোকসভা নির্বাচনের কারণে পিছিয়ে যেতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসর। এমনই ধারণা ছিল ক্রিকেটপ্রেমীদের। কেউ কেউ তো ভেবেছিলেন, এবার আইপিএল হবে বিদেশে। ভক্তদের জন্য সুখবর, নির্বাচন সত্ত্বেও ভারতেই হবে পুরো আইপিএল। এবার জানা গেল টুর্নামেন্ট শুরুর সময়।

আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমাল জানিয়েছেন, আগামী ২২ মার্চ শুরু হচ্ছে বিশ্বের বৃহত্তম ফ্র্যাঞ্চাইজি লিগের ১৭তম আসর। এই বিষয়ে তিনি বলেন, ‘আমরা ২২ মার্চ টুর্নামেন্ট শুরু করার কথা ভাবছি। সরকারি এজেন্সিগুলোর সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। প্রথমে আমরা প্রাথমিক সূচি প্রকাশ করব। পুরো টুর্নামেন্টটি ভারতেই অনুষ্ঠিত হবে।’

জানা গেছে, ভারতের লোকসভা নির্বাচনের দিনক্ষণ নির্ধারণের পরই আইপিএলের সূচি প্রকাশ করা হবে। এ নিয়ে দায়িত্বরতদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এর আগে, ২০০৯ সালে আইপিএল দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়েছিল। ২০১৪ সালে নির্বাচনের কারণে আইপিএলের একটা পর্ব সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল। ২০১৯ সালে অবশ্য ভারতে নির্বাচন থাকার পরও দেশেই আইপিএল হয়েছিল।

উল্লেখ্য, শোনা যাচ্ছে ২৬ মে এবারের আইপিএলের ফাইনাল হবে। কারণ আইপিএলের পরই রয়েছে আইসিসি টি-২০ বিশ্বকাপ। ওই টুর্নামেন্টের ৫ জুন মাঠে নামবে ভারত। ফলে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটারদের জন্য টি-২০ বিশ্বকাপের আগে প্রস্তুতির বড় মঞ্চ।

Leave A Reply

Your email address will not be published.