অবসর ভেঙে আর্জেন্টিনা দলে ফিরছেন মেসি

0 818

9350_000000খেলাধুলা ডেস্ক : আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছেন এক সপ্তাহও হয়নি। সামনেই আবার বিশ্বকাপের বাছাইপর্ব। তাই দলের খেলোয়ারদের নিয়ে ব্যস্ত থাকার কথা কোচ এদগার্দো বাউজাকে। কিন্তু তাকে এখন মাথা ঘামাতে হচ্ছে অন্য একটা ব্যাপার নিয়ে।
লিওনেল মেসিকে দলে ফেরাতে রাজি করাতে স্পেন যাবেন বাউজা। তিনি কি পারবেন মেসিকে ফেরাতে? বিভিন্ন সূত্র থেকে যা খবর মিলছে, তাতে বাউজার প্রথম মিশন সফলই হওয়ার কথা। মেসি নিজেই নাকি জাতীয় দলে ফেরার ব্যাপারে কথা বলতে উন্মুখ হয়ে আছেন বাউজার অপেক্ষায়!
মেসির সঙ্গে কথা বলতে সামনের সপ্তাহেই বার্সেলোনায় উড়ে যেতে পারেন বাউজা। গত কোপা আমেরিকা ফাইনালের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় ঘোষণার যে সিদ্ধান্ত নিয়েছিলেন, মেসি সেটি বদলাতে চলেছেন বলেই ধারণা করা হচ্ছে। এখনো আনুষ্ঠানিক খবর না এলেও আর্জেন্টিনার প্রধান ক্রীড়া দৈনিক ওলে এক রকম নিশ্চিত করেছে, মেসি ফিরছেন। শুধু তা-ই নয়, ১ সেপ্টেম্বর উরুগুয়ের বিপক্ষে বাছাই পর্বের ম্যাচেই দেখা যাবে তাকে।
কোপা ফাইনালের শেষে সবাইকে স্তম্ভিত করে জাতীয় দলকে বিদায় বলে দিয়েছিলেন মেসি। অনেকেই মনে করেছিলেন, সিদ্ধান্তটা মুহূর্তের আবেগ থেকে নেওয়া। কিন্তু আর্জেন্টিনা অধিনায়ক এর পর থেকে মুখে কুলুপ এঁটে রাখেন, সিদ্ধান্ত বদলানোর কথাও কিছু জানাননি। এমনকি এ নিয়ে দেশটির রাষ্ট্রপতি কথা বলার পরও সিদ্ধান্ত বদলানোর কোনো বিবৃতি আসেনি।
কিছুদিন আগেই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আরমান্দো পেরেজ স্পেনে গিয়েছিলেন। মেসির সঙ্গে দেখা করে নিশ্চয় বোঝানোরও চেষ্টা করেছেন। কিন্তু তবুও মেসি ফেরার কোনো ইঙ্গিত দেননি। বাউজাও দায়িত্ব নেওয়ার পর পরেই বলেছেন, মেসির সঙ্গে কথা বলবেন, ‘আমি ওকে কোনো সিদ্ধান্ত পরিবর্তনের জন্য বলব না, শুধু ফুটবল নিয়ে কথা বলব। নিজের কাজ নিয়ে কথা বলব।’
তবে ওলের সূত্র বলছে, ক্লান্তি ঝেড়ে ফেলে নতুন করে লড়াই করার জন্য মেসি প্রস্তুত। ওলের খবর সত্যি হলে আর্জেন্টিনা সমর্থকদের জন্য এ বড় সুখবর। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। ব্রেকিংনিউজ

Leave A Reply

Your email address will not be published.