অভিনেত্রীর বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ, শুটিংয়ে আসলো পুলিশ

0 ১৮২
রুকাইয়া জাহান চমক

কিছুদিন আগে নবাগত অভিনেত্রী জেবা জান্নাতকে অসহযোগিতা ও অসদাচরণের অভিযোগে নিষিদ্ধ করে নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। এবার আরেক তরুণ অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে শুটিং সেটে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে। এ নিয়ে লিখিত অভিযোগ জমা পড়েছে ডিরেক্টরস গিল্ডে।

জানা গেছে, শুক্রবার (৪ আগস্ট) রাজধানীর উত্তরার একটি শুটিং হাউসে দ্বিতীয় দিনের শুট চলছিল ‘শ্বশুর বাড়িতে প্রথম দিন’ নাটকের। সময়মতো সেটে না আসায় ফোন করাতেই নাকি রেগে যান নায়িকা। এরপর বিভিন্ন সময় শুটিং সেটে ক্ষোভ ঝাড়েন তিনি।

যখন নাটকটির নির্মাতা আদিব হাসান তাকে বলেন, আপনি যেভাবে রিঅ্যাক্ট করছেন—এরকম কোনো ঘটনাই এখানে ঘটেনি। আপনি কেন তাদের ধমকাচ্ছেন? এমনটা শোনার পর আরও বেশি উত্তেজিত হন চমক। নির্মাতাকে সাফ জানিয়ে দেন, তিনি আর শুটিং করবেন না। নির্মাতা তাকে বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হন। এ সময় নির্মাতার সঙ্গে ছিলেন সিনিয়র অভিনেতা মাসুম বাশার।

একপর্যায়ে পুলিশে খবর দেন চমক। এ সময় কাঁদতে কাঁদতে তিনি অভিযোগ করেন, মাসুম বাশারসহ সেটের অনেকে তাকে মেরে ফেলার হুমকি দিয়েছেন। পরিস্থিতি আরও জটিল আকার ধারণ করলে সেখানে উপস্থিত হন অভিনয়শিল্পী সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক নাজনীন হাসান চুমকি। তিনি সবার সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এরপর শুটিং সেট থেকে চমককে নিয়ে চলে যান চুমকি। এ ঘটনায় বন্ধ হয়ে যায় শুটিং।

ঘটনার বিষয়ে নির্মাতা আদিব হাসান বলেন, ওই দিন শুটিং সেটে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে—সে বিষয়ে ডিরেক্টরস গিল্ডের কাছে অভিযোগ দিয়েছি। বিষয়টি সাংগঠনিকভাবে বিচারাধীন। তাই এ বিষয়ে এখন কিছু বলতে চাচ্ছি না। আজ এ নিয়ে আলোচনা হওয়ার কথা আছে।

এ বিষয়ে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর বলেন, শুক্রবারের ঘটনা নিয়ে আমাদের কাছে লিখিত অভিযোগ এসেছে। ডিরেক্টরস গিল্ড ও অভিনয়শিল্পী সংঘ মিলে আলোচনা করে বিষয়টি সমাধান করব।

তবে ওই দিনের ঘটনার বিষয়ে অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের সঙ্গে কথা বলতে চাইলে তিনি অস্বীকৃতি জানান।

Leave A Reply

Your email address will not be published.