অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

0 99

অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিশ্চিয়ান পোর্টারের বিরুদ্ধে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের শিকার ওই নারী গত বছর আত্মহত্যা করেছেন। তিন দশকের বেশি সময় আগের এই অভিযোগ তিনি দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেছেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

১৬ বছরের ওই কিশোরীকে ১৯৮৮ সালে ধর্ষণের অভিযোগ উঠেছে পোর্টারের বিরুদ্ধে। গত সপ্তাহে অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনকে পাঠানো একটি চিঠিতে এ বিষয়টি জানানো হয়।

ধর্ষণের অভিযোগ সামনে আসার পর থেকেই অ্যাটর্নি জেনারেলের পদত্যাগের দাবি উঠে। তবে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলছেন প্রধানমন্ত্রী মরিসন তার প্রতি সমর্থন জানিয়েছেন।

বুধবার পার্থে অনুষ্ঠিত এক বৈঠকে পোর্টার বলেন, ‘যেসব অভিযোগ উঠেছে তেমন কোন ঘটনা কখনও ঘটেনি।’

গত ফেব্রুয়ারি থেকেই অস্ট্রেলিয়ার গণমাধ্যম এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে আসছে। কিন্তু তার পরিচয় সে সময় প্রকাশ করা হয়নি। শুধু জানা সম্ভব হয়েছিল যে তিনি মন্ত্রিসভার একজন সদস্য।

সাবেক প্রসিকিউটর পোর্টার ২০১৩ সালে পার্লামেন্টের সদস্য হন। এরপর ২০১৭ সালে তিনি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব শুরু করেন।

ধর্ষণের শিকার ওই নারী গত বছর নিউ সাউথ ওয়েলস পুলিশকে তার অভিযোগের কথা জানালেও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেননি। গত জুনে তার মৃত্যুর পরপরই ধর্ষণের অভিযোগের তদন্ত প্রক্রিয়া স্থগিত করে পুলিশ। খবর বিবিসি।

Leave A Reply

Your email address will not be published.

x