অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেলেন হিক

676

12679_graeme-hickখেলাধুলা ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ার বিষেশজ্ঞ ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান গ্র্যায়েম হিক। ২০২০ সাল পর্যন্ত তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার এই দায়িত্বে নিয়োগ পেয়েছেন।
ইংল্যান্ডের হয়ে ৬৫ টেস্ট ও ১২০টি ওয়ানডে খেলা হিক ২০১৩ সালে ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরমেন্স কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন।
নতুন দায়িত্বে দলের প্রধান কোচ ড্যারেন লেহম্যান হিকের ব্যপারে দারুন আশাবাদ ব্যক্ত করে বলেন, “ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে গ্র্যায়েম আমাদের সাথে কাজ করেছে। পুরো দলে তার প্রভাব আমাদেরকে দারুণভাবে উজ্জীবিত করেছে। সব ধরনের কন্ডিশনে তিনি অত্যন্ত অভিজ্ঞ একজন খেলোয়াড় ছিলেন, সে কারণেই এ সম্পর্কে তার সম্যক জ্ঞান রয়েছে। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি, অ্যাশেজ সিরিজ ও আইসিসি বিশ্বকাপ সবকিছুই অদূর ভবিষ্যতে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইংলিশ কন্ডিশনে তার অভিজ্ঞতা আমাদের দারুণভাবে কাজে লাগবে।”
১৯৮৭ সালের উইজডেন মনোনীত বর্ষসেরা ক্রিকেটারের খেতাব জয়ী হিক সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে লেহম্যানের বিশ্রামের সুযোগে সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন।
নতুন দায়িত্ব প্রসঙ্গে হিক বলেন, “ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে বর্তমান সম্পর্কটা আমি দারুণ উপভোগ করেছি। আমার সময়ে আমি বেশ কয়েকজন তরুণ, প্রতিভাবান খেলোয়াড়ের সাথে কাজ করার সুযোগ পেয়েছি। বিশ্বের সেরা কয়েকজন খেলোয়াড়ের সাথে কাজ করার নতুন দায়িত্ব পেয়ে আমি দারুন খুশি। এই দিনটির অপেক্ষায় ছিলাম।”
২০০৮ সালে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের সময়ে হিকের ঝুলিতে ছিল ১৩৬টি সেঞ্চুরিসহ ৪১,১১২ রান।
আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই সিরিজে অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে।

x