আইপিএল থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন সাকিব

0 ১১৫
সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান। ছবি : বিসিবি

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন আইপিএলে খেলার জন্য এনওসি (অনাপত্তিপত্র) ইস্যুতে আলোচনায় ছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এনওসি জটিলতার কারণে সঠিক সময়ে তার আইপিএলেও যোগ দেয়া হয়নি। শেষমেষ আইপিএলে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব। তবে অবশেষে জানা গেল কেন আইপিএল থেকে সরে দাঁড়ালেন সাকিব।

শুক্রবার (৭ এপ্রিল) আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট শেষে সংবাদ সম্মেলনে আইপিএল ইস্যুতে কথা বলেন সাকিব। আইপিএলে না খেলায় মন খারাপ হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘না, তা হয়নি। অবশ্যই ভালো একটা সুযোগ ছিল যেহেতু বিশ্বকাপের বছর। কিন্তু যেহেতু ফ্যামিলি ইমার্জেন্সি তো..কি আর করার।’

আইপিএল না খেললে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন কিনা তাও রহস্যের মধ্যে রেখে দিলেন সাকিব। বললেন,  ‘সেটা সময়ই বলে দেবে, দেখি।’

এর আগে গত সোমবার (৩ এপ্রিল) জানা যায়, যেহেতু পুরো আসরজুড়ে সাকিবকে পাচ্ছে না কলকাতা, তাই তাকে নাম সরিয়ে ফেলার অনুরোধ করেছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। আর সেই আবেদনে সাড়া দিয়ে সাকিব নাম সরিয়ে নিয়েছেন।

সাকিবের না খেলার সিদ্ধান্তের কারণে তার বদলী হিসেবে ইংলিশ ব্যাটার জেসন রয়কে দলে নিয়েছে কলকাতা। যার এর আগেও আইপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে।

সাকিব না খেললেও কলকাতার জার্সিতে দেখা যাবে ওপেনার লিটন কুমার দাসকে। দু-একদিনের মধ্যেই আইপিএলের উদ্দেশ্যে তার দেশ ছাড়ার কথা রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.