আক্রান্ত ও মৃত্যুতে অতীতের সব রেকর্ড ভেঙে গেল

0 24

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: আক্রান্ত ও মৃত্যুতে অতীতের সব রেকর্ড ভেঙে গেছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৮৮৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা এপর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। ​দেশের ৩৬টি ল্যাবে ৫,৭৩৮টি নমুনা পরীক্ষা এই ফলাফল পাওয়া গেছে। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৬৫৭ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডও হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২২৮ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে রবিবার (১০ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৬৫০ জন।

তিনি আরও জানান, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৬৯ জনকে, ছাড় পেয়েছেন ৭১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২,১১৫ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ১,১১৪ জন।ব্রেকিংনিউজ

নতুন করে কোয়ারেন্টাইনে এসেছে ২,২১৮ জন এবং ছাড় পেয়েছেন ২,৯৭৯ জন। এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে আনা হয়েছে ২ লাখ ১০ হাজার ৬২৩ জনকে; ছাড় পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ২০১ জন।

তিনি জানান, মারা যাওয়া ১৪ জনের মধ্যে ১০ জন পুরুষ ও ৪ জন নারী। বয়স বিশ্লেষণে ৪ জন নারীর মধ্যে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছেন ২ জন। ১০ জন পুরুষের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন।

 

Leave A Reply

Your email address will not be published.