‘আগামী নির্বাচনে একইভাবে সেনাবাহিনী মোতায়েন করা হবে’

1,550

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সময়ে সেনাবাহিনী যেভাবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করেছে, আগামী নির্বাচনেও সেভাবে করবে। তিনি জানান, এর ব্যবস্থা করবে নির্বাচন কমিশন। আজ রবিবার সচিবালয়ে ঈদপরবর্তী পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

নির্বাচনের এক সপ্তাহ আগে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে মন্ত্রী বলেন, ‘বেগম জিয়া যখন ক্ষমতায় ছিলেন, বিএনপি যখন নির্বাচন দিয়েছিল, যেভাবে সেনাবাহিনী মোতায়েন করেছিলেন, স্ট্রাইকিং ফোর্স হিসেবে ঠিক একইভাবে সেনাবাহিনী মোতায়েন করা হবে। যেটা করবে নির্বাচন কমিশন। যেখানে প্রয়োজন, সেখানে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েন করা হবে। এটা তো সংবিধানেও আছে। বেগম জিয়া তার বাইরে কিছু করেননি। উনি সাত দিন নয়, এক দিন আগেও সেনাবাহিনী দেননি। যেটা নিজে প্র্যাকটিস করেননি, সেটা করতে অন্যদের কেন উপদেশ দিচ্ছেন?’

এ সময় সুইস ব্যাংকে টাকা জমা নিয়ে খালেদা জিয়ার বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারেক-কোকোর কেচ্ছা-কাহিনি বাংলাদেশের সবাই জানেন। দেশের আদালতে নয়, বিদেশের আদালতেও এটি প্রমাণিত।

তিনি আরো বলেন, ‘বিষয়টি সিঙ্গাপুরে, যুক্তরাষ্ট্রে, এফবিআইয়ের সাক্ষ্য থেকেও প্রমাণিত। আমাদের কোনো প্রমাণ নেই। ’

এ ছাড়াও সড়ক দুর্ঘটনার প্রধান কারণ হিসেবে বেপরোয়া গাড়ি চালনাকে দায়ী করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘ফাঁকা রাস্তায় সবাই দিগবিজয়ী আলেক্সান্ডারের মতো স্টিয়ারিংয়ে বসে গাড়ি চালায় যে চলিলাম আল্লাহর নামে। চলিলাম বলতে বলতে কখনো পড়ছে খাদে, কখনো আরেক গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘাতে। এটা সচেতনতার ব্যাপার। ’ আজ রবিবার সচিবালয়ে ঈদ-পরবর্তী পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, সাধারণ মানুষকে আইন মানানো যায়। কিন্তু অসাধারণ মানুষদের অসুবিধা আছে। ভিনিউজ।

x