আজও আক্রান্ত ৬৩৬, মৃত্যু ৮

79

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: থামছে না করেনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৬৩৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৭৭০ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ৮ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২১৪ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে শনিবার (৯ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।ব্রেকিংনিউজ

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১৩ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৪১৪ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী আট জনের সবাই পুরুষ। এর মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে পাঁচ হাজার ২৪৭টি। আগের সংগৃহীত নমুনাসহ মোট ৫ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট এক লাখ ১৬ হাজার ৯১৯টি।

 

x