আজও সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড, মৃত্যুও বেড়েছে

0 14

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: দেশে আজও রেকর্ড সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৭৯০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে গতকালের চেয়ে আক্রান্ত সংখ্যা বেড়েছে ৪ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৭১৯ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টার তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। আজও মারা গেছেন ৩ জন। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৮৬ জনে। মারা যাওয়া ৩ জনের ২ জন পুরুষ এক মহিলা। দুইজন ঢাকার এবং একজন ঢাকার বাহিরে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে বুধবার (৬ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৬ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১৪৮৯ জন।

নতুন করে যারা মারা গেছেন তাদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী, দুজন ঢাকার এবং একজন ঢাকার বাইরের, দুজন ষাটোর্ধ্ব এবং একজন চল্লিশোর্ধ্ব।

তিনি জানান, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৬ হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি।

Leave A Reply

Your email address will not be published.