আজ ভারতে যাচ্ছে আওয়ামী লীগ

274

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : প্রতিবেশী ভারত সফরে যাচ্ছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১৯ সদস্যের একটি প্রতিনিধিদল রবিবার (২২ এপ্রিল) দুপুরে ভারতের উদ্দেশ্য রওনা হওয়ার কথা রয়েছে।

শনিবার (২১ এপ্রিল) বিকালে দলের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সফরের বিস্তারিত জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘সফরে পার্টি টু পার্টি আলোচনা হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে আলোচনা আছে। খুব শর্ট সফর কিন্তু গুরুত্ববহ। কর্মসূচির মধ্যে আছে মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধে শ্রদ্ধা অর্পণ ও বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে ভোজে অংশগ্রহণ। তারপরের দিন ২৩ এপ্রিল খুব ব্যস্ততা থাকবে। ওইদিন বিজেপির সঙ্গে আলোচনা হবে। ২৪ তারিখ দেশের উদ্দেশে ভারত ত্যাগ করবো।’

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে তারা ভারত যাচ্ছেন। সফরে দুই দলের নেতাদের মধ্যে বৈঠক ও সাক্ষাৎ কর্মসূচি রয়েছে। সামনে জাতীয় নির্বাচনের আগে ক্ষমতাসীন দলের নেতাদের এ বৈঠককে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

ভারত সফরে আওয়ামী লীগের প্রতিনিধিদলের মধ্যে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও থাকবেন, সভাপতিমণ্ডলীর সদস্য শ্রী পিযুষ কান্তি বর্মন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক মোঃ আব্দুস সোবহান মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড শামীম আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য গোলাম কবির রাব্বানী চয়ন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানা। রেকিংনিউজ/

x