আটঘরিয়ায় তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন

0 ১৩১
পাবনা প্রতিনিধি : কৃষি সম্প্রসারণ অধিবদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় আটঘরিয়া উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপি ” কৃষি প্রযুক্তি মেলা” উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা লাল ফিতা কেটে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি
আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম।
এসময় সভাপতিত্ব করেন আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু।
বিশেষ অতিথি ছিলেন আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন, মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম শাজাহান আলী, একাডেমিক সুপার ভাইজার শিপ্রা রানী মন্ডলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও কৃষকগণ।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সজীব আল মারুফ। এর আগে একটি র্্যালী বের করা হয়। র্্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়
আটঘরিয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সজীব আল মারুফ বলেন, উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রনোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ও মাঝারি কৃষকের মাঝে পাটবীজ, আউশ ধানবীজ ও রামায়নিক সার বিতরণ করা হয়েছে।
পাটবীজ ১কেজি করে ২০০০জন কৃষক, আউশ ধানবীজ ৫ কেজি করে ১৫০০জন কৃষক, ১০ কেজি করে ডিএপি সার, ১০কেজি করে এমওপি সার কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। এই মেলা ১৪ মার্চ থেকে  আগামী ১৬ মার্চ পর্যন্ত চলবে। মেলায় ১৮টি স্টল বাসানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.