আটঘরিয়ায় ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর

0 ১২৬
আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে চর্তুথ ধাপে জমি ও গৃহ  হস্তান্তর কার্যক্রম সারাদেশের ন্যায় পাবনার আটঘরিয়া উপজেলায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২২মার্চ) উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত অঙ্গীকার বাস্তবায়নে পাবনা জেলার আটঘরিয়া উপজেলায় আরও ১২০টি পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল প্রদান করা হয়।
এসময় প্রধান অতিথি বক্তব্য রাখেন পাবনা জেলা প্রশাসন বিশ্বাস রাসেল হোসেন। বিশেষ অতিথি বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসন (রাজস্ব) আব্দুল্লাহ আল মামুন, পাবনা জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সি, আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউপি চেয়ারম্যান আবু হামিদ মোহাম্মদ মোহাঈম্মিনুল হোসেন চঞ্চল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরুল হক, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ওসি আনোয়ার হোসেন প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রাজু আহমেদ।
উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু জানান, আটঘরিয়া উপজেলা প্রথম পর্যায়ে ৮৫টি পরিবার, দ্বিতীয় পর্যায়ে ২০টি, ত্বিতীয় পর্যায়ে ৮০টি এবং চতুর্থ পর্যায়ে ১২০টিসহ মোট একক ঘর সংখ্যা ১ হাজার ২২০টি। আর এ ঘর পেয়ে পরিবারগুলো পেয়েছে নতুন স্থায়ী ঠিকানা।
ভূমিহীন ও গৃহ হীনরা জানান, তারা পরিবার পরিজন নিয়ে খুব কষ্ট হত। অনেক সময় ঝড়ে ঘুরের ছাউনী উড়ে যেতো। এখন তার আর কোন কষ্ট নেই। ঘর পেয়ে খুব খুশি তিনি।

Leave A Reply

Your email address will not be published.