আত্রাইয়ের ‘সম্রাট’দাম ১৫ লক্ষ টাকা, ওজন ৩৫ মণ

0 ৬৪

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাই উপজেলায় আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির উদ্দেশ্যে বিক্রির জন্য সবচেয়ে বড় গরুর সন্ধান মিলেছে উপজেলার সাহেবগঞ্জ গ্রামের ফিরোজ হোসেনের খামারে। আদর করে তার রেখেছেন ‘সম্রাট’। কালো-সাদা রঙের মিশ্রণের ফ্রিজিয়ান জাতের গরুটির ওজন  প্রায় ৩৫ মণ। লম্বায় ৮ ফুট ও উচ্চতায় ৫.৫ ফুট। তার বয়স প্রায় ৪০ মাস।

পাঁচুপুর ইউনিয়নের সাহেরগঞ্জ গ্রামের নূরুল ইসলামের ছেলে ফিরোজ। পেশায় একজন ব্যবসায়ী। ব্যাবসায়ীর পাশাপাশি ১৫ বছর আগে ছোট পরিসরে একটি গরুর খামার করেন তিনি। এখন তার খামারে রয়েছে ছোট-বড় মিলে ১০ টি গরু। প্রায় সারে তিন বছর আগে তার খামারে জন্ম হয় ফ্রিজিয়ান জাতের একটি ষাঁড় বাছুর। আর তখনই আদর করে গরুটির নাম রাখা হয়েছিল ‘সম্রাট’। সময়ের ব্যবধানে এখন সে বিশাল আকারের একটি সম্রাট। বিশালাকার এই সম্রাট কে দেখতে প্রতিবেশীসহ বিভিন্ন গ্রাম থেকে প্রতিদিন লোকজন ছুটে আসছে। গরুটি দেখতে আসা প্রতিবেশী আবদার হোসেন বলেন, আমার জানা মতে এই গরু উপজেলার মধ্যে সব চাইতে বড়। আশা করছি গরুটি বিক্রি করে মালিক যেন ন্যায্যমূল্য পায়।

খামার মালিক ফিরোজ বলেন, আমি এই গরুটিকে অনেক কষ্ট করে আমার সন্তানের মতো করে লালন-পালন করেছে। উপজেলা প্রাণি সম্পদ দফতরের পরামর্শে কোনো ক্ষতিকর ওষুধ ব্যবহার ছাড়াই দেশীয় খাবার খাইয়েছি। এখন সম্রাটের ওজন হয়েছে প্রায় ৩৫ মণ। তার দাম চাচ্ছি ১৫ লাখ টাকা। সে আরো বলেন, গরুর খাবারের পেছনে খরচ হয়, তাই সিদ্ধান্ত নিয়েছি এ বছরই গরুটা বিক্রি করবেন। তিনি আশা করছেন খামার থেকে গরুটা বিক্রি করতে পারবেন।

Leave A Reply

Your email address will not be published.