আত্রাইয়ে মোবাইল কোর্টে অভিযান, ৬ লক্ষ টাকার জাল জব্দ

0 ৮৮
আত্রাই (ন‌ওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে মৎস্য আইন বাস্তবায়নের লক্ষ্যে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে বুধবার (৫ জুলাই) দুপুরে উপজেলার আত্রাই গুর নদীতে এ অভিযান পরিচালনা করা হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ চন্দ্র দেবনাথের সার্বিক সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম। অভিযানে ১৫০টি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। যার প্রায় দৈর্ঘ্য ৪৫০০ ফুট, আনুমানিক বাজার মূল্য ৬ লক্ষ টাকা। পরে জব্দকৃত জাল প্রকাশ্য দিবালোকে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ চন্দ্র দেবনাথ বলেন, উপজেলায় দেশীয় প্রজাতির মাছ রক্ষা দেশের প্রচলিত মৎস্য আইন অনুযায়ী কোন প্রকার কারেন্টজাল ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এবং নদীতে অবৈধ বাঁশের ঘের বা বানা দিয়ে মাছ শিকার, চায়না দুয়ারী জাল দিয়ে মাছ শিকারসহ সকল ধরনের মাছ শিকার  বন্ধের জন্য আমাদের এই মোবাইল কোর্ট অভিযান করা হয়। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।
অভিযানের সময় উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মীর মোঃ তোফাজ্জল হোসেন, উপজেলা সহকারী প্রাগ্ৰামার সানজিদ হোসেন শিশির, উপজেলা পরিসংখ্যান অফিসার মোঃ সাইফুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.