আদালতের কার্যক্রম স্থগিতের আহ্বান ‘নজিরবিহীন’ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

0 ১৬২

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে চলমান আইনি প্রক্রিয়া স্থগিতের জন্য সম্প্রতি বেশ কয়েকজন আন্তর্জাতিক গণ্যমান্য ব্যক্তি যে চিঠি পাঠিয়েছেন, তাকে ‘নজিরবিহীন’ বলে অভিহিত করেছেন। এ বিষয়ে মন্তব্য করতে অনুরোধ জানালে তিনি সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন এবং স্বাধীন বিচার বিভাগ সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে সিদ্ধান্ত নিবে’।(বাসস)

এসময় প্রতিমন্ত্রী জানতে চান যে একজন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হলে, তা তদন্ত করা যায় না- এমন কোনো উদাহরণ পৃথিবীতে আছে কি না। তিনি বলেন, যারা চিঠি লিখেছেন, তারা আইনি প্রক্রিয়া পর্যবেক্ষণ করতে পারেন। তাদের অবশ্যই রায় মেনে নেওয়ার ভয়শূন্যতা এবং সাহস থাকতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, যারা প্রফেসর ইউনূসের পক্ষে আহ্বানে যোগ দিয়েছেন, তারা নিজেদের সুনামের প্রতি যথাযথ বিচার করছেন না। আলম বলেন, যারা যথাযথ আইনি প্রক্রিয়া পর্যবেক্ষন করতে চায়, সরকার তাদের স্বাগত জানিয়েছে। বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন এবং স্বাধীন বিচার বিভাগ প্রমাণের ভিত্তিতে সিদ্ধান্ত নিবে। তিনি আরো বলেন, সরকার আদালতের কার্যক্রম সম্পর্কিত কোনো বিষয়ে কোনো মন্তব্য করতে চায় না।

Leave A Reply

Your email address will not be published.