আবরারের জন্য ছাত্রলীগের শোক র‍্যালি

0 43

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের স্মরণে শোক মিছিল করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হওয়া একটি শোক র‌্যালি টিএসসি থেকে শহীদ মিনার হয়ে বুয়েটের দিকে যায়।
র‌্যালিতে ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে অংশ নেন।

এ সময় নেতাকর্মীদের হাতে ‘ছাত্রলীগ খুনের রাজনীতি সমর্থন করে না’, ‘আবরার হত্যার দ্রুত বিচার চাই’, ‘ছাত্রলীগে কোনও অপরাধীর ঠাঁই নাই’, ‘অপরাধী অপরাধীই, অন্যায়কারীর বিচার হবেই’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড ছিল।

র‍্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিন থেকে শুরু হয়। পরে মল চত্বর, স্মৃতি চিরন্তন চত্বর, টিএসসি হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সেখানে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক। পাশাপাশি এমন ঘটনা যেন আর না ঘটে সেদিকে কড়া নজর দিতে সরকারের প্রতি আহ্বান জানাই।’

উল্লেখ্য, সম্প্রতি ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে ফেসবুক স্ট্যাটাস দেওয়ায় বুয়েট ছাত্রলীগ নেতাদের হাতে খুন হন আবরার ফাহাদ। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল।

Leave A Reply

Your email address will not be published.