আমাদের দেশ এখন খাদ্য স্বয়ংসম্পূর্ণ- কৃষিমন্ত্রী  

0 ২৪৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে বিশেষ করে চাল ও ধান বেশি উৎপাদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক উদ্যোগ গ্রহণ করেছেন, এছাড়াও বিভিন্ন প্রকল্প দিয়েছেন।

তাই আজকে আমরা দাবি করছি এবং সারা পৃথিবী জানে বর্তমানে বাংলাদেশ এখন দানা জাতীয় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

বৃহস্পতিবার(১৩ জুলাই) চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার রফিকুল ইসলামের ৯০০ বিঘার আমবাগান পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

কৃষি মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের এখন একটাই লক্ষ্য। প্রতিটি মানুষের আয় বাড়াতে হবে। তাদের জীবনযাত্রার মান উন্নয়ন করতে হবে। তাদের ছেলেমেয়েরা যেন ভালো স্কুলে পড়ে সে ব্যাবস্থা করতে হবে। ভালো চিকিৎসা দিতে হবে।

তিনি বলেন,আমি নাচোলে এসে দেখলাম। এখনো মাটির ঘর রয়েছে। আমরা দেখতে চাই এই নাচোলে মাটির ঘর থেকে ইটের ঘর হবে। পাকা ঘর হবে। আর এর সম্ভাবনা হচ্ছে এ জেলার আম। এই আম বিদেশে রপ্তানি শুরু হয়েছে। এ আম রপ্তানির টাকা দিয়েই চাপাইনবাবগঞ্জের মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন হবে।

বর্তমান সময়ে বাংলাদেশের সব জেলাতেই আম উৎপাদন হচ্ছে। তবে আমরা এখনো জানি চাঁপাইনবাবগঞ্জের আম বিখ্যাত। আমি এবারও এসে দেখলাম আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ তার নাম অক্ষত রেখেছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক বলেন, ২০১৮ নির্বাচন ইশতিহারে আমরা জাতিকে প্রতিশ্রুতি দিয়েছি। জাতির কাছে ওয়াদা করেছি। বাংলাদেশের মানুষকে আমরা পুষ্টি জাতীয় খাবার খাওয়াব। কিন্তু দুঃখজনক হলেও সত্যি ফলমূলের দাম অনেক বেশি। এজন্য মানুষ খেতেও পারে না। এদিকেও আমরা নজর রেখেছি।

 

Leave A Reply

Your email address will not be published.