‘আমি ঈশ্বরের বিশেষ সন্তান’

0 174

বিনোদন ডেস্ক: ধর্মে মুসলিম হয়ে দুর্গাপুজো উত্সবে অংশ নেওয়ার পরে উত্তর প্রদেশের একজন ইসলাম ধর্মীয় নেতার সমালোচনার মুখে পড়েন তৃণমূল কংগ্রেসের সাংসদ নুসরাত জাহান।

ওই নেতার আক্রমণের পালটা জবাবে নুসরাত জানিয়েছেন যে তিনি ‘ঈশ্বরের বিশেষ সন্তান’ এবং এ ধরণের বিতর্কে তার কিছু যায় আসে না। অভিনেত্রী-সাংসদ নুসরাত বলেন, “আমি ঈশ্বরের বিশেষ সন্তান। আমি সব উৎসব পালন করি। আমি সকলের ঊর্ধ্বে মানবতা ও ভালোবাসাকে শ্রদ্ধা করি।” কলকাতার চালতাবাগান দুর্গাপুজোর মণ্ডপে তার স্বামী ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে দশমীর ঐতিহ্য ‘সিন্দুর খেলা’য় অংশ নিয়ে নুসরাত বলেন, “বিতর্কগুলি আমার কাছে গুরুত্বপূর্ণ নয়।”

সোমবার, ইত্তেয়াস ওলেমায়ে হিন্দ -এর সহ সভাপতি মুফতি আসাদ কাসমি অভিনেত্রী তথা রাজনীতিবিদ নুসরাতকে উদ্দেশ্য করে বলেন যে, নুসরাত তার কাজ দ্বারা ‘ইসলাম ও মুসলমানদের অপমান’ করছেন। তার নাম এবং ধর্ম পরিবর্তন করা উচিত।

মুফতি আসাদ বলেন, “এটি কোনও নতুন বিষয় নয়। যদিও ইসলাম তার অনুসারীদের কেবলমাত্র আল্লাহর কাছে প্রার্থনা করার আদেশ দেয়, তা সত্ত্বেও তিনি হিন্দু দেবদেবীদের কাছে পুজো দিচ্ছেন। তিনি যা করেছেন তা ‘হারাম’ (পাপ)।”

তিনি আরও বলেন, “তিনি ধর্মের বাইরে বিবাহও করেছেন। তার নাম ও ধর্ম পরিবর্তন করা উচিত। ইসলামে এমন লোকের দরকার নেই যারা মুসলিম নাম ধরে রাখেন এবং ইসলাম ও মুসলমানদের কলুষিত করেন।”

পুজোর পর সাংবাদিকদের নুসরাত জাহান বলেন যে, তিনি ধর্মীয় সম্প্রীতি বাড়াতেই চেয়েছিলেন। “আমি মনে করি সকল ধর্মের প্রতি আমার সম্প্রীতির চিত্র তুলে ধরার নিজস্ব নিজস্ব পদ্ধতি রয়েছে। বাংলায় আমার জন্ম ও বেড়ে ওঠা, আমি মনে করি সংস্কৃতি ও ঐতিহ্যকে অনুসরণ করেই আমি সঠিকভাবে কাজ করছি। এখানে, আমরা সমস্ত ধর্মীয় উত্সবই উদযাপন করি,” বলেন নুসরত।

Leave A Reply

Your email address will not be published.

x