আম্পায়ারের সঙ্গে তর্ক, কোহলিকে শাস্তি দিল বিসিসিআই

0 ১২৯
আম্পায়ারের সঙ্গে কোহলির তর্কে জড়ানোর মুহূর্ত। ছবি : বিসিসিআই

সময়টা মোটেও ভালো যাচ্ছে না আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্সের। একে তো চলতি আসরে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেছে এর ওপর একের পর এক জরিমানা গুণছেন দলটির ক্রিকেটাররা। এবার সেই তালিকায় যোগ হলো তারকা ব্যাটার বিরাট কোহলির নাম।

সোমবার (২২ এপ্রিল) এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, আইপিএলের আচরণবিধির ২.৮ ধারায় অভিযুক্ত কোহলি। তিনি লেভেল এক পর্যায়ের অপরাধ করেছেন। খেলা শেষ হওয়ার পর ম্যাচ রেফারি অমিত শর্মা শুনানির জন্য ডেকে পাঠান কোহলিকে। প্রথমেই নিজের দোষ স্বীকার করে নেন কোহলি। দুঃখপ্রকাশ করেও ছাড় পাননি তিনি। তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

কলকাতার বিপক্ষে ১ রানে হারা ম্যাচে ইডেন গার্ডেনে হারশিত রানার ফুলটসে ৭ বলে ১৮ রান করে আউট হন কোহলি। ফুলটসে পরাস্ত হয়ে লিডিং এজে ফিরতি ক্যাচ দেন কোহলি। অনফিল্ড আম্পায়ার নো বল না দেওয়ায় রিভিউয়ের আবেদন করেন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে না থাকলেও আইপিএলে ওয়াইড এবং নো বলের সিদ্ধান্তও রিভিউ করা যায়। টেলিভিশন আম্পায়ার অবশ্য মাঠের সিদ্ধান্তই বহাল রাখেন।

অবশ্য সেই সিদ্ধান্ত মানতে পারেননি কোহলি। ডু প্লেসি ও কোহলি মিলে আম্পায়ারের সঙ্গে বেশ কিছুক্ষণ আলোচনা করেন। তাতে অবশ্য কোনো লাভ হয়নি। মাঠ ছাড়ার সময়ও ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় কোহলিকে। এরপরই সোশ্যাল মিডিয়াতে বিষয়টি নিয়ে রীতিমতো আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

এদিকে, কোহলির পাশাপাশি স্লো ওভার রেটের কারণে আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসিকে করা হয়েছে ১২ লাখ রুপি জরিমানা। বাংলাদেশি মুদ্রায় তা ১৫ লাখ ৭৮ হাজার টাকা। এবারের মৌসুমে এটাই আরসিবির স্লো ওভার রেটের প্রথম অপরাধ।

আইপিএল এক বিবৃতিতে জানিয়েছে, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক জনাব ফাফ ডু প্লেসিকে জরিমানা করা হয়েছে। টাটা আইপিএল ২০২৪ এর ৩৬ নম্বর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে তার দল স্লো ওভার রেটের সমস্যায় পড়েছে।’

Leave A Reply

Your email address will not be published.