আরবীয় সাজে রোনালদো!

0 ১৯৮
ছবি : সৌদির ঐতিহ্যবাহী পোশাকে রোনালদো। ছবি : রোনালদো টুইটার থেকে নেওয়া

পরনে সৌদি আরবেন ঐতিহ্যবাহী পোশাক, আর হাতে তলোয়ার। প্রথম দেখায় রোনালদো ভক্তরা হয়তো কিছুটা বিভ্রান্ত হতে পারেন। আল নাসেরে আসার পর রোনালদো যেন আরবেরই একজন হয়ে গিয়েছেন। আরবের সংস্কৃতিকেও আপন করে নিয়েছেন ৩৮ বছর বয়সী এই পর্তুগিজ তারকা।

রেকর্ড অর্থে গত বছরের ডিসেম্বরে আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছিলেন রোনালদো। তাকে নিয়ে অনেক কথাই হয়েছে। অনেকেই ভেবে পাচ্ছিলেন না, বিশ্বের অন্যতম সেরা প্রতিযোগিতামূলক টুর্নামেন্টগুলোতে খেলার পর কেন রোনালদো আরবে খেলতে গেলেন।

তবে এটা ভুলে গেলে চলবে না যে, ফুটবলার হিসেবে তো বটেই, বিজ্ঞাপনের বাজারেও তার বেশ কদর রয়েছে। বিশ্ব ফুটবলে তাকে ‘পোস্টার বয়’ হিসেবে ধরেন অনেকে। সৌদি ক্লাব আল নাসেরও রোনালদোকে পেয়ে বেজায় খুশি।

নতুন সংস্কৃতির সঙ্গে খাপ খাইয়ে নিতে সুযোগ পেলেই পরিবারসহ ঘুরে বেড়াচ্ছেন সিআরসেভেন। এবার সৌদি আরবের প্রতিষ্ঠাবার্ষিকীতেও ঐতিহ্যবাহী পোশাকে ফুরফুরে মেজাজের রোনালদোর দেখা মিললো।

এসময় রোনালদো পরনে ছিল সাদা রংয়ের জুব্বা। এই জুব্বা সৌদি আরবের জাতীয় পোশাক হিসেবে পরিচিত। জুব্বার ওপর নেবি ব্লু ও সোনালী রংয়ে মোড়ানো ডাগলাহ পরেন তিনি। তলোয়ার হাতে নিয়ে সৌদির ঐতিহ্যবাহী আরদা নাচেও অংশ নেন রোনালদো। কাঁধে ছিল সৌদি আরবের পতাকা।

উদযাপনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন রোনালদো। ক্যাপশনে লিখেছেন, ‘সৌদি আরবকে প্রতিষ্ঠা দিবসের শুভেচ্ছা জানাই। আল নাসেরে এই উদযাপনে অংশ নেওয়া আমার কাছে বিশেষ একরকম অভিজ্ঞতা ছিল।’

গত বছর দেওয়া এক ঘোষণা অনুযায়ী, প্রতিবছর ২২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা দিবস উদযাপন করবে সৌদি আরব। সেই ধারাবাহিকতায় বুধবার ছিল দেশটির দ্বিতীয় প্রতিষ্ঠা দিবস। আর ক্লাব সতীর্থদের সঙ্গে উদযাপন করেছেন রোনালদো।

Leave A Reply

Your email address will not be published.