আরব সাগরের পানির নিচে দ্বারকায় কৃষ্ণপূজা নরেন্দ্র মোদির

0 ৮৩
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ রোববার আরব সাগরের তীরে দ্বারকা দ্বীপে ভগবান শ্রীকৃষ্ণের পূজা করতে সাগরের পানিতে ডুব দেন। ছবি : নরেন্দ্র মোদির এক্সের ভিডিও থেকে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরব সাগরে পানির নিচের প্রাচীন শহর দ্বারকায় শ্রীকৃষ্ণকে পূজা দিলেন। আজ রোববার (২৫ ফেব্রুয়ারি) গুজরাট রাজ্যের অদূরে আরব সাগরে নেমে পূজা দিয়েছেন। ভারতের প্রাচীনতম শহর দ্বারকা ভগবান শ্রীকৃষ্ণের লীলাক্ষেত্র হিসেবে বিশেষ প্রসিদ্ধ। প্রাচীন ভারতের সমৃদ্ধ এই শহরটি কয়েকশ বছর আগে সাগরতলে হারিয়ে যায়। খবর এনডিটিভির।

আজ রোববার সাগরের আকাশী-নীল রঙের পানিতে নেমে ঐতিহাসিক স্থানটিতে আধ্যাত্মিক চর্চায় পূজা করছেন প্রধানমন্ত্রী মোদি-এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পূজায় তিনি ভগবান শ্রীকৃষ্ণের প্রতীক ময়ূরের পালক উৎসর্গ করেন পূজার অনুষঙ্গ হিসেবে।

ঐতিহাসিক এই স্থানটিতে পূজার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার এক্স পোস্টে বলেন, ‘পানির নিচে ডুবে যাওয়া দ্বারকা শহরে পূজা করাটা স্বর্গীয় এক অনুভূতি। আমি প্রাচীনকালের মহৎ আধ্যাত্মিকতার সঙ্গে সংযোগ তৈরি করতে পেরেছিলাম, যা ছিল নিরন্তর ভক্তির প্রকাশ। ভগবান শ্রীকৃষ্ণ সবার মঙ্গল করুক।’

এর আগে ভারতের প্রধানমন্ত্রী দেশটির সবচেয়ে দীর্ঘ ক্যাবল ঝোলানো ‘সুদর্শন সেতু’র উদ্বোধন করেন। ২.৩২ কিলোমিটার দীর্ঘ এই ঝুলন্ত সেতুটি ভারতের মূল ভূখণ্ডের গুজরাটের দেবভূমি দ্বারকা জেলাকে আরব সাগরের বেইত দ্বারকা দ্বীপের সঙ্গে সংযুক্ত করেছে।

Leave A Reply

Your email address will not be published.