আর্জেন্টিনার নতুন কোচ বাউজা

0 1,062

9123_edgardo-bauza_11tb874bikz5kখেলাধুলা ডেস্ক : ২০১৪ বিশ্বকাপের পর বিদায় নেন আলেকজান্দ্রো সাবেলা। এর পর মার্টিনোকে দায়িত্ব দিলেও খুব একটা সফল হতে পারেননি তিনি। ফলে কোচ খোঁজের মহড়া আরো কয়েকগুণ বেড়ে যায়।
এরই ফাঁকে সাম্পাওলি-পচেত্তিনো-সিমিওনেদের হাতে দায়িত্ব তুলে দেয়ার আগ্রহ দেখালেও শেষ পর্যন্ত তাদের কেউই আসেননি। আর তাই অবশেষে আর্জেন্টিনা ফুটবল দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব পেলেন রোজারিও সেন্ট্রাল ও সান লরেঞ্জোর সাবেক প্রশিক্ষক এদগার্দো বাউজা।
চলতি বছর কোপা আমেরিকার পরপরই আর্জেন্টিনা ফুটবল দলের কোচ জেরার্ডো মার্টিনো তার পদত্যাগপত্র জমা দেয়ার পর থেকে পদটি শূন্য ছিল।
আর্জেন্টিনার ফুডবল ফেডারেশনের এক বিবৃতিতে জানানো হয়েছে, এদগার্দো বাউজা জানিয়েছে, জাতীয় দলের দায়িত্ব নেয়ার জন্য আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রস্তাব সোমবার সন্ধ্যায় গ্রহণ করেছেন। এর ফলে তিনি ট্রাইকালারের কোচ থেকে পদত্যাগ করবেন।
২০০৮ সালে ইকুয়েডরের ক্লাব এলডিইউ কুইতো কোপা লিবার্তোদোরেসের শিরোপা জিতেছিল বাউজার তত্ত্বাবধানে। ২০১৪ সালে আর্জেন্টিনার ক্লাব সান লরেঞ্জোকেও কোপা লিবার্তোদোরেসের শিরোপা জিতিয়েছিলেন বাউজা।
কিন্তু কথা হচ্ছে, বিশ্বকাপ থেকে শুরু করে পর পর দুইবার কোপা আমেরিকার ফাইনালে উঠলেও যে আর্জেন্টিনা শিরোপা উঁচিয়ে ধরতে পারেনি বাউজা কি সে অসাধ্য সাধন করতে পারবেন! এমন প্রশ্ন জিজ্ঞাসা বিশ্বের কোটি ফুটবলপ্রেমীরও। খবর: গোলডটকম।

Leave A Reply

Your email address will not be published.