আর্জেন্টিনার নুতন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ

0 73

আন্তর্জাতিক ডেস্ক: বামপন্থি নেতা আলবার্তো ফার্নান্দেজ আর্জেন্টিনার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।
গতকাল রবিবার আর্জেন্টিনার স্থানীয় সময় সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলা ভোটগ্রহণ শেষে রাতেই ঘোষিত ফলাফলে ফার্নান্দেজকে পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ফার্নান্দেজের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতা মৌরিসিও ম্যাক্রি। প্রায় ৪৫ শতাংশ ভোট বেশি পেয়ে মৌরিসিকে পরাজিত করেছেন ফার্নান্দেজ।ব্রেকিংনিউজ

মোট ৯৫ শতাংশ ভোট গণনা হয়েছে। যেখানে ফার্নান্দেজ পেয়েছেন ৪৭.৭৯ শতাংশ ভোট ও ম্যাক্রি পেয়েছেন ৪০.৭১ শতাংশ ভোট। ভোটে বিজয়ী হতে একজন প্রার্থীকে ন্যূনতম ৪৫ শতাংশ ভোট পাওয়ার সাংবিধানিক রীতি আছে দেশটিতে।

এদিকে বামপন্থি এই নেতার বিজয়ের পর রাতেই তার নির্বাচনী সদর দফতরে দলের নেতাকর্মী ও সমর্থকেরা আনন্দ-উল্লাস ও বিজয় মিছিল করেন।

আর্জেন্টিনায় এখন এমনিতেই অর্থনৈতিক সংকট চলছে। তার ওপর রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে দেশটির এক তৃতীয়াংশ মানুষ নতুন করে দারিদ্র্যতার মুখে পড়েছে।

আজ সোমবার নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে রাষ্ট্রপতি ভবনে ফার্নান্দেজকে আমন্ত্রণ জানিয়েছেন মৌরিসিও ম্যাক্রি। তিনি নতুন প্রেসিডেন্টকে এরইমধ্যে অভিনন্দনও জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

x