আলমডাঙ্গাতে সাংবাদিকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

0 ২৫৭

আল আমিন হোসেন:আলমডাঙ্গাতে জাতীয়, আঞ্চলিক পত্রিকা ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । শনিবার (৩ই জুন) সকাল দশটার সময় আলমডাঙ্গা বণিক সমিতির  অফিসে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে  মফস্বল পর্যায়ে সুস্থ ধারায়- স্বচ্ছ সাংবাদিকতার লক্ষ্যে আলোচনা করা হয়। এ সময়  সাংবাদিকরা বলেন একজন সাংবাদিক সমাজের দর্পণ। তার লেখনির মাধ্যমে সমাজের জঞ্জাল পরিষ্কার করে বস্তুনিষ্ঠ সংবাদ  উপহার দিতে হবে জাতিকে।

সত্যের সন্ধানে দুর্বার গতিতে জয়ধ্বনি গাইতে গাইতে খরস্রোতা নদীর মত এগিয়ে যাইতে হবে। সাংবাদিক একটা রিক্সের পেশা তাই ভয়কে জয় করে সত্যের সন্ধানে  কলম ধরে নবীন- প্রবীণ একসাথে মিলে এই দেশটাকে গড়ার দৃহ প্রত্যয়ে এগিয়ে যেতে হবে ।

মত বিনিময় সভায় দৈনিক পশ্চিমাঞ্চল পত্রিকার উপজেলা প্রতিনিধি প্রশান্ত বিশ্বাসের সঞ্চালনায়, সভাপতি হিসাবে বক্তব্য রাখেন  দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার বুড়ো প্রধান রহমান মুকুল,প্রধান প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন প্রথম বাংলা পত্রিকার প্রতিনিধি  আনোয়ার রশিদ সাগর, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইত্তেফাক পত্রিকার উপজেলা প্রতিনিধি  ফিরোজ ইফতেখার, বিশেষ বক্তা  হিসেবে আরও  বক্তব্য রাখেন দৈনিক সময়ের কাগজ পত্রিকার প্রতিনিধি ইউনুস আলী মন্ডল, বক্তব্য রাখেন  আলমডাঙ্গা  উপজেলা প্রেসক্লাবের সভাপতি নাহিদ হাসান ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  এন এ শাওন,এছাড়াও অন্যান্য সাংবাদিকবৃন্দ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ।

এ সময় সিনিয়র সাংবাদিকরা বলেন, প্রতিটি মানুষই জীবনের কোনো না কোনো সময় হতাশায় ডুবে। তখন নিজের সম্পর্কে নিজের ধারনাই পাল্টে যায়। সেই মুহুর্তে একজন মানুষের বড় ধরনের অনুপ্রেরণা প্রয়োজন । সবার আশেপাশে সবসময় ভালো মানুষ থাকে না, যে তাকে সঠিক পরামর্শ দিবে। তাই ভেঙে পড়া যাবে না আপদে-বিপদে একে অন্যের পাশে থেকে একটা পরিবার হিসেবে সুষ্ঠ ধারায় সাংবাদিকতা করতে হবে । আর সিনিয়র সাংবাদিকরা সবসময় পাশে আছে এবং থাকবে।

Leave A Reply

Your email address will not be published.