আলমডাঙ্গায় মাছ মাংস ও ছাগল বিক্রয়ের নতুন সেড উদ্বোধন

0 ২৫২

আলমডাঙ্গা থেকে আল-আমিন হোসেন: আলমডাঙ্গার নগরবাসীকে দুর্গন্ধমুক্ত সুন্দর ও নির্মল বাতাস উপহার দেওয়ার জন্য পরিচ্ছন্ন পৌর-নগরীতে জনদুর্ভোগ কমাতে মৎস্য প্রাণীসম্পদ অধিদপ্তরের  উদ্যোগে মাছ, মাংস ও ছাগল বিক্রয়ের নতুন সেড নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় আলমডাঙ্গা পৌর মেয়র জনাব হাসান কাদির গনু এ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আলমডাঙ্গা পৌর শহরে বাড়তে শুরু করেছে যানবাহন ও জনবসতি, এছাড়াও বহুতল ভবন নির্মাণের পাশাপাশি সংকুচিত হয়ে পড়েছে সড়ক পথ। ইতোমধ্যে আলমডাঙ্গা পৌর শহরে মাছের পাইকারি ও সাপ্তাহিক দু’টি হাট বসানো হতো পৌরসভা সন্নিকটে। যা পরিষ্কার পরিচ্ছন্ন নগরীতে তৈরিতে বিঘ্ন হতে ছিল তাছাড়াও মাছের নির্মিত আড়ৎ ঘরগুলো পাশেই শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি হচ্ছে। এরই কারণে উপজেলা মৎস্য ও প্রাণীসম্পদ অধিদফতরের উদ্যোগে ৬টি সেড নির্মাণ করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে পশুহাট প্রাঙ্গণে দু’টি সেড নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।  নির্মাণ কাজের দায়িত্বে রয়েছে কুষ্টিয়া জেলার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নুর কনকট্রাকশন। এছাড়াও পর্যায়ক্রমে ৪ টি সেড নির্মাণ করা হবে যা,খুচরা বিক্রেতাদের জন্য। দু’টি মাছ ও দু’টি মাংস ব্যবসায়ীদের জন্য আধুনিক ভাবে নির্মাণ করা হবে এই সেডগুলো। দীর্ঘদিন মাছ ও মাংস বিক্রেতা ও  ক্রেতাদের ভোগান্তির কারণ হচ্ছে ময়লা, জলাবদ্ধতা,ও দুর্গন্ধযুক্ত। এই দিকগুলো  খেয়াল রেখেই এই সেডের নির্মাণ কাজ শুরু হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি আরেফিন মিলন, সাধারণ সম্পাদক কামাল হোসেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক,  বিশিষ্ট উদ্যোক্তা হিমেল ,  মেসার্স নুর কনস্ট্রাকশন এর স্বত্বাধিকারী জিহাদ হোসেন, পৌরসভার প্যানেল মেয়র কমিশনার মুজিবুল হক, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী রবিউল হক, বণিক সমিতির ক্যাশিয়ার আলাউদ্দিন, নুর কনস্ট্রাকশনের প্রজেক্ট ম্যানেজার ওয়াহেদ হোসেন, পৌর নির্বাহী কর্মকর্তা রাকিবুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী আসাদুজ্জামান, আওয়ামী লীগ নেতা জুয়েল চৌধুরীসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

Leave A Reply

Your email address will not be published.