আ.লীগের সম্মেলনে যে উপহার পাবেন অতিথিরা

0 90

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল। ২০ ও ২১ ডিসেম্বর দুদিন ব্যাপী এই সম্মেলনের মধ্য দিয়ে আগামী তিন বছরের জন্য দলের নেতৃত্ব ও গঠনতন্ত্র চূড়ান্ত করবে আওয়ামী লীগ। বর্তমান ক্ষমতাসীন এই দলটির সম্মেলনকে ঘিরে রাজনৈতিক ও কূটনৈতিক অঙ্গনের অনেকেরই উপস্থিতি চোখে পড়বে।ব্রেকিংনিউজ

বরাবরের মতোই এবারও সম্মেলনে অতিথিদের জন্য কিছু উপহার বরাদ্দ রেখেছে আওয়ামী লীগ। ২১তম জাতীয় সম্মেলনে আগত অতিথিদের পাটের ব্যাগ উপহার দেয়া হবে। প্রায় ২৫ হাজার অতিথিকে এ উপহার দেয়ার প্রস্তুতি নিয়েছে দলটি। পাটের ব্যাগে থাকছে আওয়ামী লীগের ইতিহাস সম্বলিত একটি স্মারক ও শোক প্রস্তাব। নেত্রীর ভাষণ ও সাধারণ সম্পাদকের ভাষণ ও সাংগঠনিক রিপোর্ট। এছাড়াও থাকবে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন অর্জন এবং বিএনপির সন্ত্রাস জ্বালাও-পোড়াও সম্বলিত ডিভিডি।

আগামী ২০ ও ২১ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের সম্মেলনে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে “শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে গড়তে সোনার দেশ/ এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ”।

অতিথিদের উপহার দেয়ার বিষয়ে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ব্রেকিংনিউজকে জানান, সম্মেলনে আগত ২৫ হাজার অতিথিকে পাটের ব্যাগ উপহার দেবে প্রচার প্রকাশনা উপ-কমিটি। ব্যাগে আওয়ামী লীগের ইতিহাস সম্বলিত স্মারক, শোক প্রস্তাব, সভাপতি ও সাধারণ সম্পাদকের ভাষণ থাকবে। আরো থাকবে বিএনপি-জামায়াতের অপপ্রচার জ্বালাও-পোড়াও সম্বলিত দুটি ডিভিডি।

তিনি জানান, সম্মেলনে আগত অতিথিদের মধ্যে যারা ডায়াবেটিস রোগী তাদের কথা মাথায় রাখা হয়েছে। ডায়াবেটিস রোগে আক্রান্তদের জন্য থাকছে দুটো চকলেট ও একটি পানির বোতল।

উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আরও জানান, এবারই প্রথম ছবির মাধ্যমে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতিহাস জানার জন্য ফটো অ্যালবাম তৈরি করছি। হাজার, হাজার ছবির মধ্য থেকে বাছাই করে আমরা দেড়শ ছবির বাছাই করে এক একটা এ্যালবামে নিয়ে আসছি। এটা বই আকারে থাকবে না প্রত্যেকটি পাতা আলাদা আলাদা বক্সে থাকবে। এটাও উপহার হিসেবে প্রত্যেক অতিথিকে দেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.

x