‘ইনশাল্লাহ’ বলে রোষানলের শিকার ইধিকা

0 ১৪১

এক চলচ্চিত্র দিয়েই বাংলাদেশের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী ইধিকা পাল। ইতোমধ্যে কাজ শেষ করে ফিরে গেছেন নিজের দেশে। তবে বাংলাদেশে থাকাকালীন তার মনে দাগ কেটেছে ইসলাম ধর্মের ‘ইনশাল্লাহ’ ও ‘বিসমিল্লাহ’ শব্দ দুটি। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন এই নায়িকা। আর এতেই হিন্দুত্ববাদীদের রোষানলে পড়েছেন তিনি।

নিজ দেশেই রীতিমতো হিন্দুত্ববাদীদের তোপের মুখে পড়েছেন ইধিকা। পশ্চিমবঙ্গের দর্শকরা ছেড়ে কথা বলছেন না তাকে। বিভিন্নভাবে কটাক্ষ করছেন এই নায়িকাকে।

কেউ বলেছেন, কাজ করেছেন বাংলাদেশে, তাই বলে বাস্তব জীবনেও এমন কিছু করবেন! আবার কারও প্রশ্ন, ওদের থেকে তো এটা শিখেছেন, আপনি ক? শিখিয়েছেন ওদের?

জানা গেছে, এক সাক্ষাৎকারে বাংলাদেশ প্রসঙ্গে ইধিকা বলেছিলেন, বাংলদেশের মানুষের একটা ব্যাপার আমার ভালো লেগেছে। সেটা হচ্ছে ইনশাল্লাহ। যেকোনো কিছু ভালো হলে ইনশাল্লাহ বলে। ওইটা আমি রেখে দিয়েছি। মাঝে মাঝে কোনোকিছু ভালো হলে আমিও বলে দেই ইনশাল্লাহ। আরেকটা হচ্ছে বিসমিল্লাহ। এই দুটি শব্দ আমি নিজের শব্দভাণ্ডারে রেখে দিয়েছি।

মূলত ওই সাক্ষাৎকারের পরেই ব্যাপক সমালোচনার মুখে পড়েন ইধিকা। তবে এখন পর্যন্ত বিষয়টি নিয়ে কোনো ধরনের মন্তব্য করেননি এ নায়িকা।

প্রসঙ্গত, কলকাতার সিরিয়ালের পরিচিত মুখ ইধিকা পাল। ‘পিলু’ ও ‘রিমলি’ সিরিয়ালে অভিনয় করেন তিনি। মূলত এই দুটি সিরিয়ালে অভিনয় করেই নাটকপ্রেমীদের মন জয় করেছেন ইধিকা।

Leave A Reply

Your email address will not be published.