ইসরায়েলের ঘাঁটিতে কয়েক ডজন রকেট হামলা হিজবুল্লাহর

0 ১১২
একজন ব্যক্তি ইসরায়েলের বিমান হামলার স্থান পরিদর্শন করছেন। ইসরায়েল-লেবানন সীমান্ত থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে বালবেকের বেকা উপত্যকা শহরের কাছে এ ছবিটি আজ তোলা হয়। ছবি : এএফপি

ইসরায়েলের ঘাঁটিতে কয়েক ডজন কাতিউশা রকেট হামলা চালিয়েছে ইরান সমর্থিত ইজবুল্লাহ। আজ সোমবার (৬ মে) ইজরায়েলের গোলান মালভূমির ঘাঁটিতে এ হামলা চালানো হয়।

হিজবুল্লাহ গ্রুপ জানিয়েছে, তারা লেবাননের পূর্বাঞ্চলে ইসরায়েলের একটি হামলার প্রতিশোধ হিসেবে গোলান মালভূমির এই কাতিউশা রকেট হামলা চালিয়েছে।

এর আগে লেবাননের সরকারি গণমাধ্যম জানায়, দেশটির পূর্বাঞ্চলে সোমবার ভোরে ইসরায়েলি হামলায় তিন বেসামরিক লোক আহত হয়েছে। তবে ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে, তাদের নিক্ষিপ্ত রকেটগুলো হিজবুল্লাহর একটি ‘সামরিক কম্পাউন্ডে’ আঘাত হেনেছে।

এদিকে হিজবুল্লাহ যোদ্ধারা ইসরায়েলের নাফাহ ঘাঁটিতে গোলান বিভাগের সদরদপ্তর লক্ষ্য করে বেশ কয়েক ডজন কাতিউশা রকেট নিক্ষেপ করেছে। গ্রুপটি এক বিবৃতিতে বলেছে, ‘এটি লেবাননের বেকা অঞ্চলকে লক্ষ্য করে শত্রুর হামলার জবাব।’

গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে স্বাধীনতাকামী হামাসের হামলার পরিপ্রেক্ষিতে গাজা উপত্যকায় উভয়পক্ষের মধ্যে যুদ্ধের সূত্রপাত হওয়ার পর থেকে ইসরায়েল ও লেবাননের হিজবুল্লাহর মধ্যে আন্তঃসীমান্ত গুলি বিনিময় অব্যাহত রয়েছে।

লেবাননের সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, শত্রুর (ইসরায়েলি) যুদ্ধবিমানগুলো আজ মধ্যরাতের দিকে সিফ্রির একটি কারখানায় হামলা চালালে তিন বেসামরিক লোক আহত ও ভবনটি ধ্বংস হয়।

Leave A Reply

Your email address will not be published.