ঈদে মিলন মাহমুদের ‘মনের মানুষ’

২১০

বিনোদন প্রতিবেদক : ঈদ আসলেই একটি গান চারিদিকে বাজতে থাকে। কানে ভেসে আসে সেই জনপ্রিয় গানের লাইন ‘স্বপ্ন যাবে বাড়ি আমার’। গানটির শিল্পী মিলন মাহমুদ। এছাড়াও ‘চলো সবাই, ‘যাক না উড়ে’ কিংবা চোরাবালি চলচ্চিত্রের ‘মা’ গানের মত অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই শিল্পী।

তিনি জানালেন , এবারের ঈদে এই গানগুলোর পাশাপাশি শ্রোতারা শুনতে পাবেন তার আরও এক নতুন গান। গানের শিরোনাম ‘মনের মানুষ’। গানটির লিরিক লেখা ও সুর করার পাশাপাশি গানটিতে কন্ঠ দিয়েছেন তিনি। আর গানটির সঙ্গীতায়োজন করেছেন তরুণ প্রজন্মে হার্টথ্রব হৃদয় খান। এবারের ঈদুল আজহায় গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

গানটি মিলন মাহমুদ উৎসর্গ করেছেন তার একমাত্র কন্যা মায়াবী মাহমুদকে।

দিগন্তছোঁয়া সুনীল আকাশ, সবুজে ঘেরা উঁচুনিচু পাহাড় ও এঁকেবেঁকে চলা নীল জলরাশির মেলবন্ধন রাঙামাটির বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। ভিডিওতে জুটি বেঁধেছেন ইনজাম মিজু ও কাজি কানিজ। আছে মিলন মাহমুদের উপস্থিতিও।

গানটির নিয়ে ভিন্ন এক অনুভুতি আর স্মৃতি জড়িয়ে আছে মিলন মাহমুদের। তিনি জানালেন, এক একটি গান শিল্পীর কাছে এক একটি সন্তান। প্রতিটি গান নিয়েই ভিন্ন অনুভুতি থাকে। তবে, এই গানটি নিয়ে আমার অনুভুতি একটু ব্যতিক্রম এবং তীব্রতাটাও একটু বেশি কারণটা হলো, যদিও গানটি রোমান্টিক তবে, পুরো গানটিতে আমি একটি স্যাড নোট ব্যবহার করেছি। গানটার সাথে একটা স্মৃতিও জড়িয়ে আছে। একদিন আমার মেয়ে মায়াবী মাহমুদ কান্না করছিলো, তখন ওর বয়স নয়/দশ মাস।

আমার মনে হলো ওকে একটা গান শোনাই। তখন এই গানটা নতুন করছি। মজার ব্যপার হলো গানটা যখন ওকে শোনালাম ওর কান্না থেমে গেল। তখনই আমার মনে হলো এই গানটার মধ্যে ভিন্ন একটা অনুভুতি আছে। ‘মনের মানুষ’ গানটি তাই মায়াবী কে উৎসর্গ করেছি। গানটির ভিডিও আমরা করেছি নয়নাভিরাম রাঙ্গামাটিতে। এত সুন্দর দৃশ্য, দেখলেই মন ভালো হয়ে যায়। স্টোরি লাইনটাও খুবই প্রাসঙ্গিক । আমার বিশ্বাস গানটি শুনলে এবং ভিডিও দেখলে শ্রোতা-দর্শকরা অন্য রকম এক অনুভুতিতে ডুবে যাবেন।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, এবারের ঈদুল আজহার আয়োজনে তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপএ।

 

Comments are closed.