ঈশ্বরদীতে তাপমাত্রা ৪০ ডিগ্রি, বাতাসে বইছে হলকা

0 ১০০

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার (৬ এপ্রিল) ঈশ্বরদী আবহাওয়া পর্যাবেক্ষণাগারে এ তাপমাত্রা রেকর্ড করা হয়, যা এ বছরে ঈশ্বরদীর সর্বোচ্চ তাপমাত্রা।এর আগে ১ মার্চ ঈশ্বরদীতে এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন বলেন, ৬ এপ্রিল বিকাল ৩টায় ঈশ্বরদীতে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। চলতি মৌসুমে এটি ঈশ্বরদীর সর্বোচ্চ তাপমাত্রা।

এদিকে, ঈশ্বরদীতে চৈত্রের তপ্ত রোদে বাতাসে আগুনের হলকা ছড়াচ্ছে। শহরের রাস্তাঘাটে যানবাহন চলাচল কমে গেছে। তপ্ত রোদে দুভোর্গে পড়েছে খেটে খাওয়া মানুষ। শহরের স্টেশন রোডে যাত্রী অপেক্ষায় থাকা রিকশা চালক আনিসুর রহমান বলেন, গত ১০ দিন ধরে ঈশ্বরদীতে প্রচণ্ড গরম।

সড়কে রিকশা নিয়ে যাওয়া যাচ্ছে না। পিচঢালা সড়কের উত্তাপে মুখ পুড়ে যাচ্ছে। শহরের স্টেশন রোডের সবজি বিক্রেতা হামিদুর রহমান বলেন, প্রচণ্ড রোদ আর গরমের কারণে সড়কে চলাচল করা যাচ্ছে না। সবজি বেচাকেনাও কমে গেছে। মানুষকে খুব দুভোর্গ পোহাতে হচ্ছে।

ঈশ্বরদী আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন  জানান, ২৮ মার্চ থেকে ঈশ্বরদীসহ পাশ্ববর্তী এলাকায় তাপপ্রবাহ চলমান রয়েছে। আরও কয়েকদিন ৩৬ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা উঠানামা করবে।

Leave A Reply

Your email address will not be published.