একসঙ্গে ৪২-৪৩তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার, শীঘ্রই বিজয়ীদের নাম ঘোষণা

0 19

বিনোদন ডেস্ক: ১৯৭৫ সাল থেকেই চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য প্রতিবছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়। সর্বশেষ গত বছর ৪১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায় শিল্পীরা। ২০১৬ সালে মুক্তি পাওয়া চলচ্চিত্রের জন্য এই পুরস্কার দেয়া হয়।

তথ্য মন্ত্রাণালয় সূত্রে জানা যায়, চলতি মাসেই ঘোষণা করা হবে ৪২ ও ৪৩তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৭ ও ২০১৮ সালের মুক্তি পাওয়া ছবির জন্য এই পুরস্কার তালিকা তৈরি করা হবে। কিছু দিনের মধ্যেই জানা যাবে বিজয়ীদের নাম।

প্রতিবারের ন্যায় ২০১৭ ও ২০১৮ সালেও চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য কীর্তিমান ব্যক্তিদের আজীবন সম্মাননা প্রদান করবে রাষ্ট্র। এ তালিকায় প্রথম কাতারেই আছে কিংবদন্তি অভিনেতা, চিত্রনাট্যকার, পরিচালক এটিএম শামসুজ্জামানের নাম। আরও আছে প্রবীর মিত্র, আলমগীর, সোহেল রানা, সুচন্দা, খোরশেদ আলম প্রমূখ গুণীজনদের নাম।

২০১৭ সালের মুক্তি পাওয়া আলোচিত ছবিগুলো হচ্ছে ‘ডুব’, ‘গহীন বালুচর’, ‘সত্তা’, ‘হালদা’ ও ‘ঢাকা অ্যাটাক’, ‘ভুবন মাঝি’। এখান থেকে পুরস্কারের সংখ্যায় এগিয়ে থাকতে পারে হাসিবুর রেজা কল্লোলের ‘সত্তা’ ও ‘ঢাকা অ্যাটাক’। ২০১৭ সালের সবচেয়ে আলোচিত চলচ্চিত্র ছিলো ‘সত্তা’ ও ‘ঢাকা অ্যাটাক’। তাই বেশ কিছু ক্যাটাগরিতে এই দুটি ছবিকে পুরস্কার ভাগাভাগি করতেও হতে পারে।

অন্যদিকে ২০১৮ সালের জন্য ‘দেবী’, ‘পোড়ামন ২’, ‘জান্নাত’, ‘দহন’, ‘পুত্র’, ‘কমলা রকেট’, ‘স্বপ্নজাল’সহ আরও কিছু ছবি প্রতিযোগিতায় রয়েছে। তবে সংক্ষিপ্ত তালিকায় এগিয়ে আছে হুমায়ূন আহমেদের গল্পে নির্মিত ‘দেবী’ চলচ্চিত্রটি।

এখন অপেক্ষা শুধু বিজয়ীদের নাম ঘোষণার। এরপর নির্ধারিত তারিখে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave A Reply

Your email address will not be published.