একাত্তরের পরাজিত শক্তি ১৫ আগস্টে অসাম্প্রদায়িক চেতনা হত্যা করে- পলক

0 ১০৪

নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, একাত্তরের পরাজিত শক্তিরা ১৫ আগস্টে স্বাধীনতার চেতনা, অসাম্প্রদায়িক চেতনাকে হত্যা করেছিল। ১০ বছরের শিশু রাসেলকেও হত্যা করা হয়েছে।

শনিবার (৫ আগস্ট) দুপুর ১২টার দিকে শেখ রাসেল ইনকিউবেশন সেন্টারে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন, দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর রাষ্ট্রপতি হয়েছিলেন সৈয়দ মোস্তাক আহমেদ আর সেনা প্রধান জিয়াউর রহমান। যে জিয়াউর রহমান সেনাবাহিনীর পোশাকে মার্শাল ল’ দিয়ে রাষ্ট্রও পরিচালনা করেছেন। সেনাবাহিনীর প্রধান থেকে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেন জিয়া।

প্রতিমন্ত্রী বলেন, ৩৭ বছর উন্নয়ন বঞ্চিত ছিল সিংড়া। অথচ মাত্র সাড়ে ১৪ বছরে সিংড়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। ১৮০ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক ও সিনে কমপ্লেক্স হবে হবে এখানে। ২০ একর জায়গায় ৩০০ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম, হাইটেক পার্কসহ পাঁচটি প্রতিষ্ঠান হচ্ছে সিংড়ায়।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা খাতুনের সভাপতিত্বে সভায় শেখ রাসেল ইনকিউবেশন সেন্টারের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোস্তফা কামাল ও একেএএম ফজলুল হক, জেলা প্রশাসক আবু নাসের ভূঞা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.