একাত্তরে রুয়েট মুক্তিযুদ্ধ ও শহীদ মুক্তিযোদ্ধা বইয়ের মোড়ক উন্মোচন

0 ১০৫
পাবনা প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শহীদ শিক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা শহীদ তোজাম্মেল হক স্মরণে একাত্তরে রুয়েট মুক্তিযুদ্ধ ও শহীদ মুক্তিযোদ্ধা বই’র মোড়ক উন্মোচন করা হয়।
শনিবার(২২ জুলাই)  দুপুর বারোটায় পাবনা প্রেসক্লাবের ভিআইপি অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে বইয়ের মোড়ক উন্মোচন করেন রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক বিভাগীয় প্রধান ও ডিন,
বর্তমান আর্মি ইউনিভার্সিটি এন্ড টেকনোলজি কাদিরাবাদ নাটোরের প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান ও ডিন ডক্টর প্রকৌশলী মো: রশিদুল হাসান।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে ও বীরমুক্তিযোদ্ধা আবুল বাসার বাদশার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা এডভোকেট সাইফুল আলম বাবলু।
অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সহসভাপতি শহীদুর রহমান শহীদ, রিপোটার্স ইউনিটির সাবেক সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা,
শহীদ মুক্তিযোদ্ধা শামসুদিন আহমেদের ছোট বোন হেনা আহমেদ, শহীদ বীরমুক্তিযোদ্ধা তোজাম্মেল হকের ভাতিজা মইনুল হক বেঞ্জু, বীরমুক্তিযোদ্ধা তহুরুল আলম প্রমুখ।
শহীদ বীরমুক্তিযোদ্ধা তোজাম্মেল হকের পরিবারের পক্ষ থেকে স্বাগত বক্তব্য দেন তারই ছোট ভাই সিরাজুল ইসলাম হাশেম।
বইটির লেখক প্রফেসর ডক্টর প্রকৌশলী মোঃ রশিদুল হাসান জানান, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত অবস্থায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান
মুক্তিযুদ্ধের ডাকে সাড়া দিয়ে যে সকল শিক্ষার্থী মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে পাকিস্তান হানাদার বাহিনীর বুলেটে নিহত হন সেই সকল ১২ জন শহীদ বীরমুক্তিযোদ্ধা ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেছেন।
শহীদ বীরমুক্তিযোদ্ধা তোজাম্মেল হকের স্বজনদের দাবী, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে তিনটি নতুন স্থাপনা নির্মাণ করা হচ্ছে। একটি স্থাপনা শহীদ বীরমুক্তিযোদ্ধা তোজাম্মেল হকের নামে নামকরণের জের দাবী জানান।

Leave A Reply

Your email address will not be published.