এনামুল বাছিরের জামিন আবেদন খারিজ

0 17

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ঘুষ কেলেঙ্কারি মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাময়িক বরখাস্তকৃত পরিচালক খন্দকার এনামুল বাছিরের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী এক বছরের মধ্যে বিচারিক আদালতে মামলার কার্যক্রম সমাপ্তির নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (১০ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান, দুদকের বরখাস্তকৃত পরিচালক খন্দকার এনামুল হক বাছিরের জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী এক বছরের মধ্যে বিচারিক আদালতে মামলার কার্যক্রম সমাপ্তির নির্দেশ দিয়েছেন।

গত বছরের ২২ জুলাই দুদকের পরিচালক ফানাফিল্যার নেতৃত্বে একটি টিম মিরপুরের দারুস সালাম এলাকা থেকে এনামুল বাছিরকে গ্রেফতার করে। অবৈধভাবে সম্পদ অর্জন, কমিশনের তথ্যপাচার ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এনামুল বাছিরকে এর আগে সাময়িকভাবে বরখাস্ত করে দুদক।

এর আগে ১৬ জুলাই ৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে মামলা করে দুদক। এ মামলায় গত ১৪ জানুয়ারি দুদক আদালতে অভিযোগপত্র দাখিল করেছে।

Leave A Reply

Your email address will not be published.