এবারের বিপিএল মাতাবেন অরিজিৎ-শ্রেয়া

1,210

খেলাধুলা ডেস্ক : কাল ঘোষণা করা হয়েছিলো বিপিএলের পঞ্চম আসরে ভেন্যু যোগ হচ্ছে সিলেটের। নিজেদের ভুল শুধরে ফিরছে সিলেটের দলও। এবার অবশ্য সে দলের মালিকানায় থাকছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
সে খবর প্রায় বাসী হয়ে গেছে। তবে বিপিএলের পঞ্চম আসর মাতাতে কে আসবেন সেটিই দেখার বিষয় ছিলো। এতদিন গুঞ্জন ছিলো বলিউড সুপারস্টার শাহরুখ খান এবং আলিয়া ভাট পঞ্চম আসর মাতাতে এদেশে আসবেন। কিন্তু সেই গুঞ্জন ফিকে হয়ে লাইমলাইটে এসেছেন ভারতের দুই বিখ্যাত বাঙালি শিল্পী অরিজিৎ সিং এবং শ্রেয়া ঘোষাল। বোর্ডের একটি সূত্র সংবাদ মাধ্যমকে জানিয়েছে এই দুই সঙ্গীত শিল্পীকে দিয়েই পারফর্ম করানো হবে উদ্বোধনী অনুষ্ঠানে।
সবকিছু ঠিক থাকলে আগামী ২ নভেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিপিএলের ৫ম আসরের উদ্বোধনী অনুষ্ঠান। অন্যদিকে ৫ নভেম্বর মাঠে গড়াবে বিপিএলের প্রথম ম্যাচ।
গতকালই (শনিবার) উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনার কথা সংবাদ মাধ্যমকে জানান বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও বিসিবি পরিচালক শেখ সোহেল।
উদ্ভোধনী অনুষ্ঠান প্রসঙ্গে শেখ সোহেল বলেন, ‘এবার সিনেমার অভিনেতা-অভিনেত্রী নয়; সঙ্গীতশিল্পীদের নিয়ে উদ্বোধনী অনুষ্ঠান করতে চাইছি। আলোচনা এই পর্যন্ত আছে। আমাদের সবশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী শাহরুখ খান কিংবা আলিয়া ভাটের বিষয়টি বিবেচনায় রাখিনি। কারণ তারা অল্প সময় দিয়ে অনেক বেশি টাকা নেয়। তারপর আবার তাদের শিডিউল পাওয়াও কঠিন হয়ে যায়। এ জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছি।’
এর আগের আসরগুলোতে বিদেশী শিল্পীদের বেশি প্রাধান্য দেয়ায় ক্ষোভ ছিলো দেশি শিল্পীদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় উদ্বোধনী অনুষ্ঠানে বিদেশীদের প্রাধান্য বেশি দেয়া শিল্পী তাহসানসহ অন্যান্য নামী-দামী শিল্পীরাও প্রতিবাদ করেছিলেন। তবে এবার বিদেশী শিল্পীদের এক তরফা প্রাধান্য না দিয়ে দেশি শিল্পীদেরও সমানভাবে সুযোগ দেয়া হবে।
দেশি শিল্পীদের প্রাধান্য দেয়ার প্রসঙ্গে শেখ সোহেল আরও বলেন, ‘আমরা একটা জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান দিয়েই বিপিএল উদ্বোধন করতে চাই। বিপিএলে জমকালো উদ্বোধন হলে তার প্রতি মানুষের বাড়তি আকর্ষণ থাকে। এ জন্য দেশি ও বিদেশি শিল্পীদের নিয়ে উদ্বোধনী অনুষ্ঠান করব। এবারের আসরে দেশি খ্যাতনামা সঙ্গীতশিল্পী এবং ভারতীয় কিছু শিল্পীদের নিয়ে আসতে চাই। এবার সম্পূর্ণ ভিন্ন রকমের অনুষ্ঠান উপহার দেব।’ব্রেকিংনিউজ

x