এবার অস্ট্রেলিয়ার লক্ষ্য ৩-২

0 ১৩৪

জয়ের আশা তৈরি করেও পারল না অস্ট্রেলিয়া। বাংলাদেশকে অল্পতে থামানোর পরও পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ক্রিকেটের এই পরাশক্তিকে। গতকালের পরাজয়ে সিরিজ হারিয়েছে সফরকারীরা। সিরিজ হারানোর পর এবার তাদের লক্ষ্য ৩-২ ব্যবধান নিয়ে নিজ দেশে ফেরা।

গতকাল শুক্রবার নাথান এলিসের হ্যাটট্রিকে বোলিংটা দারুণ কেটেছে অস্ট্রেলিয়ার। মিচেল স্টার্কের হালকা চোটের কারণে সুযোগ পেয়ে যাওয়া নাথান এলিস অভিষেক ম্যাচে করেছেন হ্যাটট্রিক। ম্যাচ শেষে এই তরুণ তারকাই জানালেন এবার তাদের লক্ষ্যটা ৩-২।

এলিস বলছেন, ‘তারা (বাংলাদেশের ক্রিকেটারেরা) এখানে বড় হয়েছে। আমি বলব, ট্যাকটিক্যালি তারা আমাদের চেয়ে বেশি প্রস্তুত। তাদের পারফরম্যান্সকে কোনোভাবেই খাটো করে দেখছি না আমি, পুরো সফরজুড়েই তারা কন্ডিশনকে দারুণভাবে কাজে লাগিয়েছে। আমাদের তরুণ দলের জন্য প্রতিটা দিনই শেখার সুযোগ। এখান থেকে যাতে শিখতে পারি।’

এলিস আরও বলেন, ‘উপমহাদেশের উইকেটে বোলিং করার অভিজ্ঞতা এই প্রথম হলো। আপাতত লক্ষ্য, ঠিকঠাক ফিল্ডিং সাজিয়ে যাতে ফিল্ডারদের কাছে যাতে বল যায় সেভাবে বোলিং করা। এভাবে দেখলে আসলে ব্যাপারটা সরল। আশা করি সবকিছু আমার পক্ষে যাবে।’

এরপর নিজেদের লক্ষ্য নিয়ে এলিস বলেন, “আমি কখনও উপমহাদেশের উইকেটে খেলিনি, আমাদের দলটা তরুণ। ফলে, এই সিরিজটা সবার জন্যই শেখার সুযোগ। কার জন্য কোন পদ্ধতি কাজে আসে সেটা বাজিয়ে দেখার সুযোগ। মিচেল মার্শ ব্যাটিংয়ের ‘ব্লু প্রিন্ট’ ঠিক করে দিয়েছে। জয়ের খুব কাছে গিয়েছিলাম আমরা। তবে শেষ পর্যন্ত ফলটা আমাদের পক্ষে যায়নি। দুটো ম্যাচ আছে, আশা করি (সিরিজের ফল) ৩-২ করতে পারব।”

এবার লক্ষ্যটা পূরণ করতে পারে কি না অস্ট্রেলিয়া সেটাই দেখার। চতুর্থ ম্যাচ মাঠে গড়াবে আজ শনিবার সন্ধ্যা ৬টায়। শেষ ম্যাচ আগামী ৯ আগস্ট।

Leave A Reply

Your email address will not be published.